৩০ টাকা ভাড়া ৩০মিনিটে নারায়ণগঞ্জ থেকে ঢাকা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: দীর্ঘ প্রায় দেড় যুগ পর সরকারি নিয়ন্ত্রিত পরিবহন বিআরটিসি ‘ডাবল ডেকার’ (দ্বিতল) বাস ঢাকা-নারায়ণগঞ্জ রুটে উদ্বোধন করা হয়েছে। বাসেরনারায়ণগঞ্জ ১নং রেলগেট থেকে মাত্র ৩০ টাকা ভাড়ায় ৩০ মিনিটে ঢাকারবায়তুল মোকাররম মসজিদের সামনে পৌঁছাবে বিআরটিসি এই ডাবল ডেকার বাস।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ৩টায় শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম এ সেবা উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা, যাত্রাবাড়ি ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদারসহ বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১০টি ডাবল ডেকার বাস চালু করা হয়েছে। পরবর্তীতে আরও ১০টি বাস চালু করা হবে। নারায়ণগঞ্জ বাস টার্মিনাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে বায়তুল মোকাররম মসজিদ পর্যন্ত যাত্রী বহন করবে বাসগুলো বাসগুলো। নারায়ণগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত জন প্রতি ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। ৩০ টাকার ভাড়ায় ৩০ মিনিটের মধ্যে যাত্রীরা ঢাকায় পৌছাতে পারবে।
বাসটিতে উপরে-নিচে মিলিয়ে মোট ৭৫টি সিট রয়েছে। নারায়ণগঞ্জের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে বাস ছাড়বে। পুরোপুরি গেট লক সার্ভিস এটি। কোন লোকাল যাত্রী তোলা হবে না। ঢাকা-নারায়ণগঞ্জ পথে ৬টি কাউন্টার সার্ভিসের ব্যবস্থা রাখা হয়েছে। এগুলো হলো- এক নম্বর গেইট, দুই নম্বর গেইট, চাষাঢ়া, শিবু মার্কেট ও জালকুড়ি, বায়তুল মোকাররম মসজিদ।

1