পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত সাঈদ নিহত- ৪ পুলিশ আহ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়নগন্জ আড়াইহাজার উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবু সাঈদ ওরফে ছৈটকা (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

রোববার ভোরে উপজেলার উলুমদী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবু সাঈদ উপজেলার মাহামুদপুর ইউনিয়নের জোকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে।

পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সক্রিয় একজন সদস্য ছিলেণ। তার বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁ থানায় আট থেকে দশটি ডাকাতির মামলা রয়েছে।

পুলিশ জানায়, শনিবার বিকেলে আবু সাঈদকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে তাকে নিয়ে রোববার ভোরে অন্য ডাকাতদের গ্রেফতারের লক্ষে পুলিশ অভিযানে বের হলে ডাকাত দলের সদস্যরা তাকে ছিনিয়ে নিতে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি ছুড়ে। এতে আবু সাঈদ গুলিবিদ্ধ হলে তাকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের জরুরী বিভাগে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন, আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজ (৪৭), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)।

আড়াইহাজার থানার ইন্সপেক্টর (তদন্ত) শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ময়না তদন্তের জন্য নিহতের লাশ উদ্ধার উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

1