খালেদা জিয়ার মুক্তিই হতে পারে সকল অবিচারের সমুচিত জবাব— খোরশেদ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  মহান স্বাধীনতা যুদ্ধের গেরিলা যোদ্ধা, বিএনপির ভাইস চেয়ারম্যান নতুন ঢাকার রুপকার সাদেক হোসেন খোকার অকাল মৃত্যুতে কেন্দ্রীয় বিএনপির ঘোষিত দিনব্যাপী শোক দিবস পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল।
এ উপলক্ষে সকাল থেকেই বাইতুল ইজ্জত হাফেজিয়া মাদ্রাসায় কোরআন খতম ও নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে নেতাকর্মীরা কালো ব্যাজ ধারন করে। বিকেলে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। একই দিনে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় যুবদল নেতা গাজী ইসমাইলের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।
সকাল ১১ টায় নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে উপস্থিত নোতকর্মীদের কালো ব্যাজ পরান মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।
বিকাল ৩ টায় মহানগরীর ৮নং ওয়ার্ডেও ধনকুন্ডায় সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর সভাপতিত্বে শোক সভা ও দোয়া মাহফিল করে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। দোয়া মাহফিল ও শোক সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।
শোক সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর যুবদলের সহ-সভাপতি সানোয়ার হোসেন, জুয়েল প্রধান, জুয়েল রানা, বন্দর থানা যুবদলের সভাপতি আমির হোসেন, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক এম এম সাগর, আলী নওশাদ তুষার, গাজী মনির, ইকবাল হোসেন, শহীদুল, জাহাঙ্গীর প্রধান, আরমান হোসেন, আল-আমিন খান, জুলহাস হাসান, রানা মুন্সী, মোঃ শহীদ, মোঃ মুসা, শেখ অপু, কাজী নুরে আলম, আক্তার হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, খোকা ভাইয়ের মত সর্বজন স্বীকৃত মহান নেতা মৃত্যু শয্যায়ও বাকশালী অনাচার থেকে রক্ষা পায়নি। যে মাটির জন্য জীবন বাজী রেখে যুদ্ধ করেছিলেন, সেই মাটিতে শত করেও ফিরতে পারেনি সরকারের অপকৌশলের কারনে। এই অপরাজনীতির জবাব একদিন সরকারকে দিতে হবে। খোরশেদ বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনে খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমেই সরকারকে সমুচিত জবাব দিতে হবে। তিনি সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গাজী ইসমাইলের স্মৃতি চারণ করে বলেন, সরকারের নীপিড়নের কারনেই আমরা গাজী ভাইয়ের মত নেতাকে অসময়ে হারিয়েছি। তিনি এ সময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধ আলী হোসেনের কারাগাওে মৃত্যুও ঘটনা স্বরণ করিয়ে নেতাকর্মীদের বলেন, এখনো যদি আমরা ঐক্যবদ্ধ না হতে পারি তবে আমাদের পরিনামও পূর্বসূরীদের মত হবে।
শোক সভা শেষে সাদেক হোসেন খোকা, গাজী ইসমাইমাল, আলী হোসেন প্রধান, সামাদ মেম্বার, যুবদল নেতা নাজিম উদ্দিন ভূইয়া সহ সকল মরহুম নেতাকর্মীদের রুহের মাগফেরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

1