বাবুরাইলে ভবন ধস বাড়ির মালিক সহ ৫ জনের বিরুদ্ধে মামলা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ শহরের  বাবুরাইল এলাকায়  চার তলা ভবন ধসে দুই শিশু নিহতের ঘটনায় ৫ জন কে আসমী করে ফতুল্লা মডেল থানায়  মামলা দায়ের । মঙ্গলবার (৫ নভেম্বর)   নিহত স্কুছাত্র শোয়েবের মামা রিপন হোসেন বাদী হয়ে ভবন মালিক জবুন্নেছা ও তার ৪ ছেলেমেয়েসহ ৫ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, নিহত দুই শিশুর মামা মো. রনি বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় ভবনের মালিক মৃত আব্দুর রউফ মিয়ার স্ত্রী জেবুন্নেসা (৬০) ও তার তিন ছেলে আজহার ভূইয়া (৪৮), বাবু (৪০), সুমন (৩০) ও এক মেয়ে শিউলি’র (৪৫) বিরুদ্ধে মামলা করেছে। সবাই বর্তমানে পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে। মামলায় উল্লেখ অভিযোগের বিষয়ে তিনি বলেন, ভবন মালিকদের অবহেলা এবং বিল্ডি কোডের কোন  আইন মানান হয়নি।

রোববার (৩ নভেম্বর) বিকেলে বাবুরাইল এলাকাতে খালের উপর নির্মিত ৪ তলা একটি ভবন ধসে পড়ে মো. সোহায়ের (১০) নামের ষষ্ঠ শ্রেণির স্কুল ছাত্র নিহত হয়। আর ৫ নভেম্বর উদ্ধার করা হয় নিখোঁজ অপরজন ইফতেখার আহমেদ ওয়াজিদের (১০) লাশ।

জানা যায়, এ  ভবনটির মালিক বাবুরাইল এলাকার মৃত মো. রফিকের স্ত্রী জয়বুন্নেছা। জয়বুন্নেছা মুলত পৈত্রিক সম্পত্তি সূত্রে এ জমিটি মালিকানা পায়। পরবর্তীতে তার চার ছেলে মেয়ে-আজহারউদ্দিন, বাবু, সুমন ও মেয়ে শিউলী আক্তার এ জমির মালিক হন। প্রথম অবস্থায়  এ জমিটিতে টিনসেড ঘর ছিলো।

 

পরবর্তীতে ১০-১২ বছর আগে এখানে ভবন নির্মাণ করা হয়। পরবর্তীতে একে একে তিনতলা নির্মিত হয়। বাড়ির মালিক একাধিক হলেও বাড়ির দেখাশোনা করতেন জয়বুন্নেছার মেয়ে শিউলি আক্তার। সম্প্রতি চারতলা নির্মাণের কার্যক্রমও চলমান ছিলো। চারতলার ছাদ ঢালাইও দেয়া হয়।

 

 

1