জিয়াউর রহমান ছিলেন সিপাহী জনতার মিলিত শক্তি–আবুল কালাম

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড.আবুল কালাম বলেছেন, বাংলাদেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি ছিলেন জিয়াউর রহমান। তিনি ছিলেন সিপাহী জনতার মিলিত শক্তি।  একটি দেশ কে কিভাবে এগিয়ে নিতে হয় তার কাছ থেকে শিক্ষা নিবে হবে আমাদের।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেল ৪ টায় নগরীর কালিবাজারের মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গণের একজন বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা তার শেষ ইচ্ছাটিও পূরন করে যেতে পারেননি, পারেননি যে দেশকে যুদ্ধ করে মুক্ত করলেন সে দেশের মাটিতে শেষ নিশ্বাস ত্যাগ করতে। সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

এ সময় নেতা কর্মীদের এ্যাড.আবুল কালাম বলেন, নিজেদের ঘরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারলে সংগঠনকে এগিয়ে নেয়া সম্ভব। আপনাদের সহযোগীতায় আগামী দিনে আন্দোলন সংগ্রামে মহানগর বিএনপি গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে। আমরা পরিকল্পিতভাবে সাংগঠনিক ভাবে এগিয়ে যাবো। আগামী ১৪ তারিখের পরে যে কোন দিন সাংগঠনিক প্রথম সভা ও পরিচিত সভা করবো। তবে ১৩ তারিখ আমাদের একটি কর্মসূচি পালন করা হবে সকলেই উপস্থিত থাকবেন।

সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি এ্যাড. জাকির হোসেন, হাজী নুরু উদ্দিন, আতাউর রহমান মুকুল, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, এ্যাড. রফিক আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, হাজী ইসমাইল, সাংগঠনিক সম্পাদক আবুল কাউছার আশা, যুব বিষয়ক সম্পাদক মানোয়ার হোসেন শোখন, ছাত্র বিষয়ক সম্পাদক সরকার আলম, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, সদস্য হান্নান সরকার প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-সভাপতি আয়সা সাত্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, হাসান আহমেদ, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন আনু, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী রুবায়েত হাসান সায়েম, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আনিছুর রহমান মোল্লা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কু, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ডা.মজিবুর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম মিঠু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক বরকত উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদিকা দিলারা মাসুদ ময়না, সহ-আইন বিষয়ক সম্পাদক-৩ এ্যাড.শরিফুল ইসলাম শিপলু, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বাবু, সহ-ধর্ম বিষয়ক সম্পাদকশাহরিয়ার চৌধুরী ইমন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা মমতাজ লাকী, মহানগর বিএনপি নেতা এ্যাড. আব্দুল হামিদ ভাষাণী, ফেরদৌসুর রহমান, শওকল আলী লিটন, সুলতান আহম্মেদ, হান্নান সরকার,  আব্দুল মতিন ভাষানী, ফজলুল হক, হাফেজ সিব্বির আহম্মেদ, আল মামুন, আনোয়ার হোসেন, মাহমুদ, কাশেম, আব্দুল মালেক, মহানগর স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক দুলাল হোসেন, আব্দুর রশিদ হাওলাদারসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

1