৩৮৯০ পিস ইয়াবাসহ ট্রাক চালক রুবেল গ্রেপতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  সিদ্ধিরগঞ্জের শিমরাইল ট্রাক টার্মিনাল থেকে ৩ হাজার ৮৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মো: কেফায়েতুল্লা ওরফে রুবেল (২৭) নামে এক মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে মিডিয়া আফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
গ্রেপ্তারকৃত রুবেল বান্দরবান জেলা সদরের মিঠাখালীপাড়া এলাকার স্থানী বাসিন্দা। সে পেশায় একজন ট্রাক চালক।
সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় সন্ধিগ্ধ ট্রাকে তল্লাশী করে ইয়াবা গুলো উদ্ধার করা হয়। সে চালক বেশে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচারের সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সে দীর্ঘদিন ধরে চোরাই পথে মাদক আনয়ন করে আসছিল। ট্রাক চালক তার ছদ্মবেশ মাত্র। সে ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচার করত।
তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব নিশ্চিত করেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, শিমরাইল ট্রাক টার্মিনালকে ঘিরে একটি মাদক পাচারকারী চক্র সক্রিয় রয়েছে। ইতিপূর্বে এ এলাকার বাপ্পী ট্রেডার্স নামক একটি পন্য পরিবহন প্রতিষ্ঠানের মালিক শফিকুল ইসলামকে র‌্যাব-১১ ৪৯ হাজার পিস ইয়াবাসহ ইতিপূর্বে গ্রেফতার করেছিল। এছাড়াও গাজী কালু ট্রান্সপোর্ট নামক অপর একটি প্রতিষ্ঠানের মালিক পান্নাকে একাধিকবার বিপুল পরিমান ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছিল। এ প্রতিষ্ঠানের কয়েকটি কাভার্ডভ্যান ইয়াবা পাচারের অপরাধে সিদ্ধিরগঞ্জ থানাসহ কক্সবাজারে আটক রয়েছে। স্থানীয়দের দাবী, পন্য পরিবহন ব্যবসার আড়ালে যারা এই মরণ নেশা মাদক ব্যবসার সাথে জড়িত রয়েছে সেই চক্রটিকে সনাক্ত করে আইনের আওতায় এনে পরিবহন ব্যবসায়ীদেরকে এই রাহু গ্রাস থেকে মুক্ত করতে প্রশাসনের প্রতি আহ্বান জানানো হলো।

1