পুলিশের বাধায় জেলা বিএনপি সমাবেশ পন্ড

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশের বাধায় পন্ড। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া প্রেসক্লাব চত্বরে বিএনপি’র নেতা-কর্মীরা জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করতে চাইলে এসময় পুলিশের বাধা দেয়।নেতাকর্মীদের সাথে বেশ কয়েকবার ধস্তাধস্তির ঘটনা ঘটে।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হলে ব্যানার ছিনিয়ে নেয় পুলিশ। বেশ কিছুক্ষন ধস্তাধস্তির পর তাদের স্থান ত্যাগ করতে বাধ্য করে পুলিশ সদস্যরা। ফলে বক্তব্য না রেখেই বিদায় হন দলের নেতৃবৃন্দ।
মামুন মাহমুদ বলেন, হাজারো কোটি মানুষের দাবি নিয়ে আমরা জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আজকে রাস্তায় নেমেছিলাম। এটি সরকার পতনের কোনো কর্মসূচি নয়। আজ দেশের নিম্ন ও মধ্যবিত্ত মানুষের অনাহারে-অর্ধাহারে দিন কাটছে। জনদাবির কর্মসূচি নিয়ে আড়ৎদার, মজুতদার, কালোবাজারিদের হাত থেকে মুক্তির জন্য সরকারের কাছে দাবি তুলতে এসেছিলাম কিন্তু সরকারের পেটোয়া বাহিনী সেটিও আমাদের করতে দেয়নি। আমরা সব রক্তচক্ষু উপেক্ষা করে জনগণের দল হিসেবে জনদাবি আদায়ের লক্ষ্যে রাজপথে থাকবো।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, জেলা বিএনপির সহ-সভাপতি মনিরুল ইসলাম রবি, সহ-সাধারণ সম্পাদক এম এ আকবর, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন শিকদার, যুব- বিষয়ক সম্পাদক আশরাফুল হক রিপন, ক্রীড়া বিষয়ক সম্পাদক নাদিম হাসান মিঠু, জেলা ছাত্র দলের সভাপতি মশিউর রহমান রনি, জেলা তাঁতী দলের সভাপতি শুকুর মাহামুদ, যুগ্ম আহবায়ক অলিউল্লাহ খোকন ও কাশিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর আলী প্রমূখ।

1