কৃষক এখন সারের পেছনে দৌঁড়ায় না– মন্ত্রী গাজী

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, বিএনপি জায়ামাত জোট সরকারের শাসন আমলে (২০০১-২০০৬) সারের জন্য কৃষকদের পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ২০০৯ সালে রাষ্ট্রক্ষমতায় এসে কৃষকদের বিনামূল্যে সার বীজ দেয়ার ব্যবস্থা করেছে। কৃষক এখন সারের পেছনে দৌঁড়ায় না, সার এখন কৃষকদের পেছনে দৌঁড়ায়।  আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কৃষি জমি শিল্প খাতে ব্যবহার করা যাবে না। অনাবাদি জমিতে শিল্প প্রতিষ্ঠান করতে হবে। আমাদের কৃষি জমি বাঁচাতে হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

শুক্রবার ( ২২ নভেম্বর) বিকালে উপজেলা পরিষদ মিলাতায়নে রূপগঞ্জ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রবি মৌসুমের বিনামূল্যে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ফসল কাটার জন্য আধুনিক যন্ত্রপাতি কেনার উদ্যোগ নিয়েছে। কৃষকদের ব্যাপক ভর্তুকি দিচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা কৃষি অফিসার মো.তাজুল ইসলাম সহ অনেকে।রূপগঞ্জ উপজেলার মোট ২০০ জন কৃষকের ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

1