বাংলাদেশে এলে কাদের সঙ্গে খেলবে ইউনাইটেড?

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  ঢাকা সফরে এলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নির্বাচিত একাদশের সঙ্গে ম্যাচ খেলতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড

বাংলাদেশের সম্ভাব্য সফরের ব্যাপারে খুঁটিনাটি দেখতে ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের চার প্রতিনিধি এখন ঢাকায়। বিশ্ব ফুটবলের অন্যতম জনপ্রিয় এই ক্লাবটি বাংলাদেশ সফরে আসবে কিনা , তা এখনো নিশ্চিত নয়। তবে তারা এলে ম্যাচের সম্ভাব্য সূচি ও প্রতিপক্ষ দল নিয়ে হয়েছে আলোচনা। বিষয়টি জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

পল পগবা, রাশফোডর্রা বাংলাদেশ সফরে আসলে ম্যাচ খেলবেন একটি। ম্যাচের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ২৩ অথবা ৩০ জুলাই। আর প্রতিপক্ষ হিসেবে প্রস্তাব করা হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা একাদশ। এই বিষয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী বলেন ,‌ ‌‌‌‘২৩ অথবা ৩০ তারিখে ( জুলাই) তারা আসতে চায়। সবকিছু ঠিক থাকলে তারা এই তারিখে বাংলাদেশে থাকবে।’
প্রতিপক্ষ দল হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা সেরা একাদশ নামের প্রস্তাব করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন ম্যাচ আয়োজক ইভেন্ট প্রতিষ্ঠানের পরামর্শক সাবেক ফুটবলার আবদুল গাফ্ফার।

ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি শিরোপাজয়ী এ ক্লাবের প্রতিনিধি দলে আছেন ফুটবল পরিচালক অ্যালান জন ডসন, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান, দুই কর্মকর্তা ফিলিপ ম্যালকম স্মিথ ও ম্যাথু চার্লস জোনস।

আগামী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন করবে সরকার। এ জন্য জমকালো প্রস্তুতি শুরু হয়ে গিয়েছ অনেক আগে থেকেই। প্রায় সব ফেডারেশনই আন্তর্জাতিক টুর্নামেন্ট করার ঘোষণা দিয়েছে। ফুটবল করতে চাচ্ছে আরও জমকালো আয়োজন। তাই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ইচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা একাদশের ম্যাচ আয়োজন করার। বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এ দলে লিগে খেলা বিদেশি ফুটবলাররাও খেলতে পারবেন।

1