বিপিএল মাতাতে আসছেন রাসেল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসন্ন আসর বঙ্গবন্ধু বিপিএল নামে হতে যাচ্ছে। নতুন আঙ্গিকে হতে যাওয়া এই টুর্নামেন্ট মাতাতে আসছেন ক্যারিবীয়ান তারকা আন্দ্রে রাসেল। তবে এবার নতুন দলের জন্য চুক্তিবদ্ধ হলেন তিনি। বিশ্বস্ত সূত্রে জানা যায়, ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারকে দলে টানলো রাজশাহী রয়্যালস। এর আগে বিপিএলে আরো তিনটি দলে খেলেন রাসেল। এদিকে দ্বিতীয়বারের মতো বিপিএল খেলতে আসবেন ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা শেলডন কটরেল। এই বাঁহাতি পেসারকে দলে ভিড়িয়েছে সিলেট থান্ডার। গত মৌসুমে কটরেল রংপুর রাইডার্সের হয়ে মাঠে নেমেছিল।
চলতি মাসের ১৭ তারিখে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হয় বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।
সেখানে ১০ জন দেশি ক্রিকেটার ও ৪ জন বিদেশি ক্রিকেটারকে দলে ভেড়ায় রাজশাহী। তবে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ীড্রাফটের বাইরে থেকে আরো দুজন বিদেশি ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ ছিল রাজশাহীর। ১৯ই নভেম্বর শোয়েব মালিককে দলে ভিড়িয়ে অধিনায়কত্বের দায়িত্ব দেয় রাজশাহী। এবার আন্দ্রে রাসেলকে দলে টেনে বিদেশি খেলোয়াড়ের কোটা পূর্ণ করলো পদ্মাপাড়ের দলটি।
রাসেল ২০১২ সালে প্রথমবারের মতো বিপিএলে খুলনা রয়্যার বেঙ্গলের হয়ে খেলতে আসেন। এরপরে ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ানসে খেলেন। আর ২০১৬ ও ২০১৯ সালে খেলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে।

1