২৯ সদস্য বিশিষ্ট্য কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জে নব নির্বাচিত ২৯ সদস্য বিশিষ্ট্য কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ সরকারী গন্থাগারে এ অভিষেক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন,মঞ্চ নাটক এখন অনেকটাই বিলুপ্তর দিকে। কলেজে থাকতে আমি মঞ্চ নাকট করেছিলাম সেখানে আমার বাবা ছিলেন চীফ গেস্ট। তাকে দেখে আমি নাটকের ডায়লক ভুলে গিয়েছিলাম। মঞ্চ নাটক করা অনেক কঠিন কিন্তু টেলিভিশনে নাকট করা অনেক সহজ। স্বাধীনতা সংগ্রামের মানুষেরা তাদের বার্তা পৌছে দিতো নাটকের মাধ্যমে পাকবাহিনীরা বুঝতে পারতো না। পৌর পাঠাগার, জিয়া হল মঞ্চ নাটকের জন্য উপযুক্ত নয়। তাই নাটককে ধরে রাখতে হবে তার জন্য যত সহযোগিতা প্রয়োজন হবে আমি দেখব। নাটক করতে অর্থ ও উৎসাহ প্রয়োজন হয়। ডিসেম্বর ও ফেব্রুয়ারী মাস আসছে এ মাসে নাটক করতে পারবেন মুক্তিযোদ্ধে উপর। আমরা চাই নাটকের এ কালচার যাতে মরে না যায়। আপনারা এখানে কোন দল টানবেন না বিএনপি বা আওয়ামীলীগ যেই হইক তার অধিকার আছে। আমিও চাই নাটক করতে নাটক ভালো লাগে আমার।
এসময় সম্মিলিত নাট্যকর্মী জোটের সভাপতি হুমায়ুন কবীরকে উদ্দেশ্য করে বলেন, আমাকেও একটি মঞ্চ নাটকে রোল দিবেন সেটা যেই রোল হইউক আমি করব। আগামীতে কোন এক নাটকের নায়কের বাবার রোল হিসেবে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এ কে এম শামীম ওসমানকে দেয়ার আহ্বান জানায় হুমায়ুন কবীর।
এসময় সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি হুমায়ুন কবীরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন (সিপিএ) সভাপতি কাজীম উদ্দিন প্রধান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, বিকেএমইএ পরিচালক কবির হোসেন ,নাট্যকর্মী জোটের সহ সভাপতি শাহজাহান প্রমূখ।

1