প্রয়াত সামসুজ্জোর ট্রাষ্ট হবে শিক্ষার্থীরা দায়িত্ব নেবে- সেলিম ওসমান

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ সেলিম ওসমান বলেন, এ কে এম শামসুজ্জোহার নামে একটা ট্রাস্ট করা হবে। সরকারি মহিলা কলেজ ও সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থীদের জন্য আমার পিতা এ কে এম শামসুজ্জোহার নামে ৫ কোটি টাকার একটা ফিক্সড ডিপোজিটের ব্যবস্থা করে দিবো।
সেখান থেকে বৃত্তি প্রদান করা হবে । আমি শিক্ষার্থীদের শুধু কাঠের একটা ক্রেস্টের (স্মারক) মাধ্যমে সম্মানিত করতে চাইবো না। আমি চাইবো তাদের বৃত্তি প্রদানের ব্যবস্থা করে ভবিষ্যত লেখাপড়া সুনিশ্চিত করার।
রোববার বেলা১২ টায় সরকারি তোলারাম কলেজে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এ কে এম শামসুজ্জোহা ট্রাস্ট নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল পরিচালনা করবেন। সেউ সাথে এই ট্রাস্টে এ কে এম শামসুজ্জোহার সন্তান ও সংসদ সদস্য শামীম ওসমান থাকবে এবং দুই কলেজের প্রিন্সিপাল এই ৪ জন সহ অন্যান্যদের নিয়ে এই ট্রাস্ট পরিচালনা হবে।
এই ট্রাস্টের দায়িত্ব ছাত্রছাত্রীদের নিতে হবে। শিক্ষার্থী যদি বিত্তবান হয় তাহলে একভাবে হবে আর যদি নিম্নবিত্ত হয় তাহলে তার পুরো দায়িত্বই নিতে হবে।
তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাংসদ সেলিম ওসমানের সহধর্মিনী নাসরিন ওসমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, মহিলা কলেজের অদ্যক্ষ বেদৌরা বিনতে হাবীব, তোলারাম কলেজের উপাধ্যক্ষ মো, আমিনুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

1