বিপিএলে গতির ঝড় তুলবেন পাকিস্তানের মুসা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) পাকিস্তানের তরুণ পেসার মোহাম্মদ মুসা খানকে দলে ভেড়ালো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বল হাতে নিয়মিত ১৪০+ গতিতে বল করতে পারেন এই ১৯ বছরের তরুণ। ১৭ই সভেম্বর প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিস গেইলসহ ৪ জন বিদেশিকে দলে টানে চট্টগ্রাম। আর গত সপ্তাহে ড্রাফটের বাইরে থেকে ক্যারিবিয়ান লেন্ডল সিমন্সকে দলে ভেড়ায় তারা। এবারের বিপিএলের সপ্তম আসরে প্রতিটি দল স্কোয়াডে ৬ জন বিদেশি খেলোয়াড়কে রাখতে পারবে। আর মুসা খানকে নিয়ে সেই চক্র পূরণ করলো চট্টগ্রাম।

বল হাতে গতি দিয়ে আলোচনায় আসেন পেসার মুসা খান। ২০১৮ সালের পাকিস্তান সুপার লীগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেন তিনি।
এরপরে পাকিস্তানের জাতীয় দলে সুযোগ পান। এখন পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে ১০ টি-টোয়েন্টিতে ১২ উইকেট সংগ্রহ করেছেন। আর ২৯ই নভেম্বর থেকে শুরু হওয়া দিবা-রাত্রির অ্যাডিলেড টেস্টে পেয়েছেন টেস্ট ক্যাপ। নিজেদের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মুসাকে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কোয়াড:
দেশি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, পিনাক ঘোষ, মুক্তার আলী, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, জুবায়ের হোসেন লিখন।

বিদেশি: ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), রায়ান বার্ল (জিম্বাবুয়ে), ইমাদ ওয়াসিম (পাকিস্তান), লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ), মুসা খান (পাকিস্তান)।

1