দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ ও মুন্সিগঞ্জের সীমান্তবর্তী চরকিশোরগঞ্জ এলাকার ধলেশ^রী ও মেঘনা নদীর মোহনায় দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষ।হুমায়ুন (৩৫)নামে এক যাত্রী নিহত  ।  আহত হয়েছেন আরো ৫ যাত্রী।

শুক্রবার রাত ১টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া চাঁদপুরগামী বোগদাদিয়া-১৩ ও শরীয়তপুর থেকে ঢাকাগামী মানিক-৪ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের এ দুর্ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ বন্দর কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এ দিকে, যাত্রীবাহি দুটি লঞ্চের মখোমুখি সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ন-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী তিন কার্য্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ন-পরিচালক আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি  জানান, সকাল ৬টা থেকে ঘটনাস্থলে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এখনও ফায়ার সার্ভিসের ডুবুরীর দল, নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বি আইডব্লিউটিএ যৌথভাবে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। দূর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে ডুবুরির দল ১ শ’ ২০ ফুট পানির নীচে নেমে তল্লাশি চালিয়ে যাচ্ছে।

উদ্ধারকারীর দল কেন্দ্রীয় ফায়ার স্টেশনের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, রাতেই আমরা উদ্ধার কার্যক্রম শেষ করেছি। ঘটনাস্থল থেকে হুমায়ুন নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

1