খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি রাজপথে থাকবে ত না’গঞ্জ বিএনপি ?

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অতীতের সকল কর্মসূচিতে ব্যার্থতার পরিচয় দিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। একাধিক কর্মসূচিতে রাজপথে দাঁড়াতেই পারেনি বিএনপির নেতাকর্মীরা । (৮ ডিসেম্বর) রবিবার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
এর অংশ হিসেবে (৮ ডিসেম্বর) আজ রবিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি । তবে অতীতের মত আজও কি কয়েক মিনিটের জন্য দাঁড়িয়ে নাম মাত্র ফটোশেসন করে চলে যাবে দলের র্শীষ নেতারা । জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবীতে এখন আর রাজপথে নামেন না। তিনি মোটামুটি বিএনপির রাজনীতি থেকে বিদায়ের পথে ।
তৃনমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ করলে তারা বলেন, দলের র্শীষ নেতারা রাজপথে দাঁড়ানোর সাহস পায় না। আর দিন কর্মীদের সংখ্যা কমে যাচ্ছে। যার কারন দলের সিনিয়নর নেতারা তৃনমূলের নেতাকর্মীদের কোন খোঁজখবর রাখেন না। শুধু মাত্র কর্মসূচি ঘোষনা হলেই আমাদের মূল্যায়ন করা হয়। কর্মসূচি শেষ আর কোন খবর রাখে না।
এ বিষয়ে বিএনপির এক র্শীষ নেতা নাম প্রকাশ শতে বলেন, এখন নেতারা পদ রাখার কারনে বাধ্য হয়ে কর্মসুচিতে আসেন। কয়েক মিনিট বক্তব্য দিয়েই চলে যান। আর কোন খবর থাকে না তাদের। আর সভাপতি সহ সিনিয়র অনেক নেতাই ত আসেন না কর্মসূচিতে। যার কারনে কর্মীরাও হতাশ হতে যাচ্ছে। বাংলাদেশের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে এ সকর অবৈধ ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। আমরা চাই জেলা মহানগর ও সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে । তাহলে এ অবৈধ সরকারের পেটুয়া পুলিশ বাহিনী আমাদের রাজপথ থেকে সরাতে পারবে না।কিন্তু আমাদের দলের সিনিয়র র্শীষ নেতারা আজ কয়েক ভাবে বিভক্ত। যার কারনে নারায়ণগঞ্জে জেলা ও মহনগর সহ সকল সহযোগি সংগঠন সফল ভাবে পালন করতে পারেনি।

1