নারায়ণগঞ্জে কোটি টাকার বন্ডের সুতা আটক

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়ন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের টানবাজার এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে অবৈধভাবে খোলাবাজারে আসা ১০ টন অবৈধ সুতা আটক করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গঠিত টাস্কফোর্স। অভিযানে সহায়তা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), স্থানীয় থানার পুলিশ ও নারায়ণগঞ্জ ভ্যাট বিভাগ।

কাস্টসম বন্ড কমিশনারেট, ঢাকা আজ রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, অভিযানে ‘বিসমি ইয়ার্ন ট্রেডিং’ নামক একটি প্রতিষ্ঠানের গুদাম এবং পাশের একটি মাঠ থেকে প্রায় ১০ টন অবৈধ বন্ডেড সুতা উদ্ধার করা হয়েছে। সুতাগুলো বিদেশ থেকে বন্ড সুবিধার আওতায় আমদানি করে চোরাই পথে খোলাবাজারে বিক্রি করে দেওয়া হয়েছিল। আটক পণ্যের বাজারমূল্য প্রায় এক কোটি টাকা, আর এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করের পরিমাণ প্রায় ৩৮ লাখ টাকা।

পুরো অভিযানের নেতৃত্ব দেন কাস্টসম বন্ড কমিশনারেট, ঢাকার উপকমিশনার রেজভী আহম্মেদ। অন্যদের মধ্যে ছিলেন সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল ও আকতার হোসেন। যেসব উৎস থেকে এবং যাদের মাধ্যমে টানবাজারে অবৈধ বন্ডেড সুতার সিন্ডিকেট বাণিজ্য গড়ে উঠেছে, তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

কাস্টসম বন্ড কমিশনারেট, ঢাকা কার্যালয়ের কমিশনার এস এম হুমায়ুন কবীর প্রথম আলোকে বলেন, ঢাকা ও সিরাজগঞ্জের পর এ দফায় অভিযান চালানো হচ্ছে নারায়ণগঞ্জে। পরে অন্য এলাকায় অভিযান হবে।

1