গুগল অনুসন্ধানে শীর্ষে সাকিব

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ থেকে ব্যক্তি ক্যাটাগরিতে গুগলের অনুসন্ধানে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাকিব আল হাসানকে। সাকিব ছাড়াও সেরা দশে আছেন আরো চার ক্রিকেটার। আর বিষয়গত অনুসন্ধানে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ক্রিকেটকে। প্রতি বছরের শেষে গুগল অনুসন্ধানের শীর্ষে থাকা ব্যক্তি, বিষয়সহ বিভিন্ন ক্যাটাগরির তালিকা প্রকাশ করা হয়।

গত অক্টোবরের ২০ তারিখের পর ক্রিকেটারদের আন্দোলন-ধর্মঘট ছাপিয়ে বাংলাদেশ এবং বিশ্বক্রিকেট আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন সাকিব। এরপর ২৯ অক্টোবর জুয়াড়ি প্রস্তাব গোপনের জন্য আইসিসির দেয়া সাজা পাওয়ার পর তাকে নিয়ে আলোচনা-সমালোচনা ছিল তুঙ্গে। এরফলে গুগল অনুসন্ধানে মানুষ বিশ্ব সেরা অল রাউন্ডারের তথ্য সবচেয়ে বেশি খুঁজেছে। তাই বাংলাদেশ থেকে ব্যক্তি তালিকার শীর্ষে পৌঁছান সাকিব আল হাসান।

এছাড়াও বাংলাদেশের সেরা দশ ব্যক্তির তালিকায় আছেন মোহাম্মদ নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের মতো তারকা ক্রিকেটাররা। এর মধ্যে দ্বিতীয় স্থানে আছেন নাইম শেখ।
ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলে পাদপ্রদীপের আলোয় আসেন এই ক্রিকেটার। এছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচজয়ী ইনিংস খেলা আফিফ আছেন তালিকার তিন নম্বরে। মিঠুন ও মুশফিক আছেন যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে। বিষয়ভিত্তিক অনুসন্ধানের তালিকায় শীর্ষস্থানে আছে বাংলাদেশ বনাম ভারতের ক্রিকেট।

0