ডাউকি থেকে ফিরিয়ে দেয়া হলো শতাধিক পর্যটককে

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে কারফিউ জারি হয়েছে সিলেটের পাশ্ববর্তী শহর মেঘালয়ের রাজধানী শিলংয়েও। এ কারনে শুক্রবার সকাল থেকে বাংলাদেশ থেকে কোনো পর্যটককে ভারতের মেঘালয়ের রাজ্যের ডাউকি সীমান্ত দিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

দুপুরে কয়েকজন পর্যটক মানবজমিনকে জানিয়েছেন- সকালে তারা বাংলাদেশ থেকে মেঘালয়ের ডাউকী ইমিগ্রেশনে যান। কিন্তু ওখান থেকে তাদের ফের বাংলাদেশে ফিরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশের তামাবিল পুলিশ চেকপোস্টের এক কর্মকর্তা জানিয়েছেন- দুপুরে ভারতের ডাউকীর এক ইমিগ্রেশন কর্মকর্তা এসে পর্যটক না ছাড়তে অনুরোধ করে গেছেন। কারন হিসেবে ওই কর্মকর্তা জানিয়ে গেছেন- শিলংয়ে কারফিউ চলছে। এ কারনে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্বান্ত নেওয়া হয়েছে।

সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) আনিসুর রহমান জানান- ‘শিলংয়ে কারফিউ থাকায় পর্যটকদের যেতে দিচ্ছে না ভারতীয় ইমিগ্রেশন কর্মকর্তারা। তাদের অনুরোধের প্রেক্ষিতে আমরাও পর্যটকদের তামাবিল দিয়ে ভারতে যেতে দিচ্ছি না। তবে- সিলেটের আসাম লাগোয়া শ্যাওলা ও জকিগঞ্জ শুল্ক স্টেশন দিয়ে পর্যটকদের যাওয়া-আসা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।’

1