‘মাশরাফিকে শেখানো আমার সাজে না’

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বঙ্গবন্ধু বিপিএলের সৌজন্যে আবারও বন্ধু মাশরাফি বিন মুর্তজার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পথ চলা শুরু সৈয়দ রাসেলের। এক সঙ্গে পথ চলা হলেও দুজনের ভূমিকা আগের মতো এক নয়। মাশরাফি ঢাকা প্লাটুনের অধিনায়ক। রাসেল সে দলের বোলিং কোচ।

দুজনই ক্যারিয়ার শুরু করেছিলেন প্রায় একই সময়ে। যদিও মাশরাফি বাংলাদেশ দলে এসেছেন রাসেলের চার বছর আগে। তবে দুজনই সমবয়সী এবং একই অঞ্চল থেকে উঠে আসায় সম্পর্কটা শুধুই সতীর্থে সীমাবদ্ধ থাকেনি, হয়েছেন ঘনিষ্ঠ বন্ধু। রাসেলের আন্তর্জাতিক ক্যারিয়ার থেমে গেছে ৯ বছর আগে। ঘরোয়া ক্রিকেটে তবুও থেমে থেমে চলছিলেন।

এই বিপিএল দিয়ে নতুন এক পর্বে পা দিলেন রাসেল। ঢাকা প্লাটুনে তিনি কাজ করছেন মাশরাফিদের বোলিং কোচ হিসেবে। কাজটা রাসেল বেশ উপভোগ করছেন। অনেকের কৌতূহল, মাশরাফির মতো অভিজ্ঞ বোলারকে তিনি কী শেখাতে পারেন। রাসেল পরিষ্কার করছেন তাঁর ভূমিকা, ‘আমি যদি এখন মাশরাফিকে শেখাতে যাই, এটা আসলে সাজে না। হ্যাঁ, আমরা নিজেদের ভাবনা বিনিময় করি। আমরা অভিজ্ঞতা শেয়ার করি।’
savlon Men Soap

লম্বা বিরতিতে ক্রিকেটে ফিরেছেন মাশরাফি। রাসেলের আশা, দীর্ঘ দিন ক্রিকেটে না থাকলেও নিজেকে ফিরে পেতে খুব একটা বেগ পেতে হবে না বাংলাদেশ ওয়ানডে অধিনায়ককে, ‘ওর বোলিংয়ে খুব একটা যে কিছু করতে হবে তা না। ফিটনেস নিয়ে একটু কাজ করলেই ওর বোলিং ভালো হবে। সে যদি দুই বছর পরে এসেও বোলিং করে, বল মনে হয় জায়গায় পড়বে।

1