রাজপথের নেতাকর্মীদের মুল্যায়ন করুন – এড,তৈমুর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বিশিষ্ট রাজনীতিবিদ, জেলা বিএনপির সহ-সভাপতি, প্রয়াত জান্নাতুল ফেরদৌস স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত। শনিবার বিকেল ৩ টায় নাগরিক শোক সভা উদযাপন কমিটির আহবায়ক এ.টি.এম কামালের সভাপতিত্বে চাষাড়া শহীদ মিনারে এ সভার আয়োজন করা হয়। শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রয়াত ফেরদৌস বিভিন্ন সময় বিভিন্ন ব্যানারে মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে রাজপথে ছিলো। সে প্রশাসনের নির্যাতনের শিকার হয়ে অসুস্থ হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছে। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি। পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমি লক্ষ্য করছি সড়কের পাশে বিভিন্ন ব্যানারে “পুলিশ জনগনের বন্ধু” এই শ্লোগান দেওয়া হয়েছে। অথচ যে উদ্দেশ্যে দেশ স্বাধীন হয়েছে, সেই সংবিধানকে তারা মানছে না। ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধের সময় পুলিশ জনগনের সাথে যে আচরন করেছে, এখনও তারা সে আচরন করছে। অথচ তাদের কার্যকালাপে প্রকাশ পাচ্ছে তারা জনগণের নয় ক্ষমতার বন্ধু হিসেবে। যুদ্ধ করে আমরা গণতন্ত্র পেয়েছি কিন্তু বর্তমান প্রশাসন সাধারণ মানুষের গণতান্ত্রীক অধিকারে বাঁধা সৃষ্টি করছে। এ দেশের সংবিধান অনুযায়ী সাধারণ মানুষ অধিকার আদায়ের লক্ষ্যে যে সুবিধা ভোগ করার কথা পুলিশ তাতে বাঁধা প্রদান করছে।
এ সময় জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দদের প্রতি আহ্বান করে এড. তৈমূর বলেন, আপনারা রাজপথের নেতা ও কর্মীদের মূল্যায়ন করুন তাতে দল এবং দেশের কল্যায়নে আসবে।
নাগরিক শোক সভা উদযাপন কমিটির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাপ্তাহিক বিষের বাশি পত্রিকার সম্পাদক ও প্রকাশক সুভাষ সাহা, আমরা নারায়ণগঞ্জ বাসী সংগঠনের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মণ্ঠু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সহ-সভাপতি মনিরুল ইসলাম রবি, আবুল কালাম আজাদ বিশ্বাস, মহানগর বিএনপির সহ-সভাপতি এড. জাকির হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, হাজী ইসমাইল হোসেন, আওলাদ হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর বিএনপির মানব কল্যান বিষয়ক সম্পাদক এড. মতিউর রহমান মতিন, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মন্তু, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এম.এ আসলাম, সদস্য সচিব আলী আজগর, যুগ্ম-আহবায়ক মনির মল্লিক, মানব কল্যান পরিষদের সভাপতি মান্নান প্রমূখ।
বক্তব্যের শুরুতে উপস্থিত নেতৃবৃন্দরা প্রয়াত জান্নাতুল ফেরদৌসের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। বক্তব্য শেষে প্রয়াত জান্নাতুল ফেরদৌসের রুহের মাগফেরাত কামনায় দোয়া করেন উপস্থিত নেতৃবৃন্দরা। দোয়া পরিচালনা করেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মহানগর শাখার সভাপতি মাছুম বিল্লাহ।

1