খেলাধুলার চর্চা করে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে—কাজিম উদ্দিন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ বন্দর উপজেলার চরগারমোড়া হ্যাপী ক্লাবের উদ্যোগে রাজিব স্মৃতি সর্ট ক্রিজ ক্রিকেট টিভি কাপ টুর্ণামেন্টের ফাইলনাল খেলা ও পুরস্কার বিতরনী ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৩রা জানুয়ারী চরগারমোড়া সপ্রাবি’র কক্ষে এ খেলা অনুষ্ঠিত হয়।

এর পূর্বে রাজিব স্মৃতি সর্ট ক্রিজ ক্রিকেট টিভি কাপ টুর্ণামেন্টের ফাইনাল খেলা বিকেল ৩টায় সপ্রাবি’র মাঠ প্রাঙ্গনে শুরু হয়। এতে হ্যাপী ক্লাব’র বিপরীতে মোকাবিলা করে ওপেন হার্ট ইউথ ক্লাব। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ৮ওভার খেলার মধ্যে ২ওভার খেলা চলার শুরুতেই অজরধারায় বৃষ্টি নেমে আসে। এ সময় খেলার পরিচালনাকারী আম্পায়ার মফিজুল ইসলাম মুন্সি খেলা পরিত্যক্ত ঘোষনা করে উভয় দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন হিসেবে ঘোষনা করেন।

পরে চরগারমোড়া সপ্রাবি’র কক্ষে পুরস্কার ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আ’লীগের সভাপতি কাজিম উদ্দিন প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে কাজিম উদ্দিন প্রধান বলেন,জননেত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ণ করছে। ভবিষ্যৎ প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। বাংলাদেশকে শতভাগ নিরক্ষর মুক্ত করতে বহু পরিকল্পনা হাতে নিয়ে একটি শিক্ষিত জনগোষ্ঠি তৈরী করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। দেশ আজ উন্নয়নের মহাসাগরে ভাসছে। আমাদের উচিৎ এ উন্নয়নকে প্রচার করে জনগনের দোরগোড়ায় পৌছে দেয়া।

তিনি আরো বলেন,বর্তমান সময়ে আপনাদের বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে। খেলাধুলার চর্চা করে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে। আর এজন্য আপনাদের সকলে মিলে মাদক সন্ত্রাসীর বিরুদ্ধে ঐক্যবন্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ণ সম্ভব হবে। বঙ্গবন্ধুর বর্ষপূর্তী উপলক্ষ্যে আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করাই আমাদের প্রথম প্রতিজ্ঞা।

এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হাজী ইব্রাহিম আলম চান স্কুল এন্ড কলেজের সাবেক সভাপতি মঞ্জুর হাসান মঞ্জু ও উদ্বোধক হিসেবে ছিলেন বন্দর শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু।

চরগারমোড়া জামে মসজিদের সাধারন সম্পাদক আব্দুল মতিন বাবুলের সভাপতিত্বে ও কলাগাছিয়া ইউনিয়ণ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিন তাহেরী সিনহার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ণ আ’লীগের সভাপতি আমির উদ্দিন,সাধারন সম্পাদক ইব্রাহিম কাশেম,যুগ্ম সম্পাদক আক্তার হোসেন,কলাগাছিয়া ইউনিয়ণ যুবলীগের সভাপতি রুহুল আমিন,কলাগাছিয়া ইউনিয়ণ ছাত্রলীগের সাধারন সম্পাদক সোয়েব মোহাম্মদ লিটন,ছাত্রলীগনেতা মাইকেল বাবু,আবুল বাশার,রবিউল আউয়াল রবি,ইকবাল হোসেন,লিয়াতক হোসেন,কলাগাছিয়া ইউনিয়ণ স্বেচ্ছাসেবকলীগনেতা জিএম,বিল্লাল হোসেন প্রমূখ।

সার্বিক তত্বাবধানে ছিলেন হ্যাপী ক্লাবের কর্মকর্তা আবুল বাসার,আতিকুল্লা রতন,বশিরুল হক লিটন,মোঃ আলী,জাকির প্রধান,জামাল উদ্দিন,সাইদুর রহমান জিএম,আব্বাস মাষ্টার,লিটন ও শাহরিয়ার প্রধান ইমন প্রমূখ।

1