মদ-গাঁজা-হোরোইন-ইয়াবার চেয়ে বেশি নেশা মোবাইলে—গিয়াসউদ্দিন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠা ও অধ্যক্ষ মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন মদ,গাঁজা, হোরোইন, ইয়াবার চেয়ে বেশি নেশা মোবাইলের। রাত্রের ঘুম নষ্ট করে দিয়েও চলছেতো চলছে। এর কারণে পড়ালেখা নষ্ট হয়, স্বাস্থ্য নষ্ট হয়ে যায়, আয়ুস্কাল কমে যায়। এগুলোর জানার পরও এই মোবাইল ব্যবহার করা হয়। তাহলে খারাপ নেশা কোনটা। এই নেশা ছেড়ে দিয়ে শিক্ষার্থীরা ভালো হও। বাবা-মায়ের কাছে তোমরা কোন বায়না করোনা। বুধবার (১৫ জানুয়ারি) সকালে স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর প্রথম সেমিস্টার পরীক্ষার ফল প্রকাশ ও অভিভাবক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরে বলেন, আদর-সোহাগ যত পারেন দিবেন, পিতা-মাতার এটা দায়িত্ব-কর্তব্য। প্রত্যেকের হাতে শাসনের একটি চাবুক রাখবেন। শাসনের চাবুক যেই পরিবারে নাই, ওই পরিবারের সন্তান কোনদিন ভালো হতে পারেনা। এই বয়সে বাচ্চারা যা ইচ্ছা তাই করবে, এটা আপনি হতে দিতে পারেন না। তিনি বলেন, আমরা এখানে পড়াতে চাই ইহকাল এবং পরকালের শিক্ষা। আর আপনারা দিয়ে দেন জাহান্নামে যাওয়ার জন্য একটা মেশিন। আমি ব্যবসা-বাণিজ্য করি, আমার টাচ মোবাইল প্রয়োজন হয়না। আপনার সন্তান ব্যবসা-বাণিজ্য করেনা, অথচ তাকে দিয়ে দিছেন দামি টাচ মোবাইল। আপনারা কেমন বাবা-মা?
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মা-বাবা সবচেয়ে বড় মূল্যবান সম্পদ এবং সম্মানিত। তাদের মনে কষ্ট দিওনা, স্বপ্ন ভেঙে দিওনা, প্রত্যাশার মধ্যে ছাই ঢেলে দিওনা। তাদের প্রত্যাশা ও স্বপ্ন পূরণ করো, সম্মান করো। গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য লুৎফর রহমান চৌধুরী, শিশির ঘোষ অমর, আবু তালেব, আবু তাহের, উমর ফারুক, এইচ,এম,ফারুক ও রাজিব আহামেদ প্রমূখ।

1