বিএনপির মুখে মুক্তিযুদ্ধের কথা আর চলে  রাজাকারের সাথে–হাসানুল হক ইনু

1

জাতীয় সমাজতান্ত্রিক দলের  সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘আওয়ামী লীগের মত বিএনপিও একটি বড় দল। বিএনপি গণতন্ত্রের মুখোশধারী সাম্প্রদায়িক দল।তারা  মুখে মুক্তিযুদ্ধের কথা বলে আর চলে  রাজাকারের সাথে। শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে  তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘বাংলাদেশে কয়েক ধারার রাজনীতি হয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে কিন্তু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সমাজতন্ত্র নিয়ে কথা বলে না। তারা সব সমাজতন্ত্র নিয়ে মাথা ঘামায় না। কিন্তু জাসদ মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, ঐক্য এবং সমাজতন্ত্র নিয়ে কথা বলে। তাই মুক্তিযুদ্ধের চেতনা স্থাপনের জন্য আওয়ামী লীগ স্বয়ংসম্পূর্ণ নয় তাই জাসদের প্রয়োজন রয়েছে।’

নারায়ণগঞ্জ জেলা সম্মেলনে বক্তব্য শেষে নতুন কমিটির সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক মোহর আলী চৌধুরী এবং যুগ্ম সম্পাদক সফিকুল ইসলামের নাম ঘোষণা করেন হাসানুল হক ইনু।

সম্মেলনে জেলা সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে কেন্দ্রীয় সহসভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহর আলী চৌধুরী, নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. শাহজাহান, ফতুল্লা থানা কমিটির সভাপতি সৈয়দ হোসেন, বন্দর থানা কমিটির সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

1