নির্বাচন কমিশনে পরিবর্তন আনতে হবে – এ্যাড,জাকির

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  আসন্ন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০_২০২১ এর নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনিত প্রার্থীরা সাধারন আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা ও নির্বাচন কমিশনে পরিবর্তনের দাবীতে মিছিল ও প্রচারনা চািলিয়েছে। বুধবার দুপুরে আদালত চত্ত্বরে নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে মিছিল করে হুমায়ুন-জাকির পরিষদ। এসময় ভোট প্রার্থনা করে পুরো আদালত ঘুরে এসে জেলা জোর্জ কোর্টের সামনে গিয়ে শেষ হয়।
এসময় জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড,জাকির হোসেন বলেন, আমরা নির্বাচনকে আন্দোলনের হাতিয়ার হিসেবে মেনে নিয়েছি। আজকে আমরা আইনজীবীরা বলতে পারি, দেশে আইনের শাসন নেই। এ সরকার যা করছে গাঁয়ের জোরে করছে। এভাবে একটি দেশ চলতে পারে না। বার নির্বাচন আইনজীবীদের নির্বাচন আর আইনজীবীদের নির্বাচনে আইনজীবীরাই ভোট দিবে। আজকে আমরা কি দেখছি আমাদের প্রতিপক্ষ প্যানেল বহিরাগত লোকজন নিয়ে আদালত পাড়ায় মিছিল করছে। যুবলীগ, ছাত্রলীগদের নিয়ে আইন অঙ্গনের পবিত্রতা নষ্ট করছে। আমরা ধিক্কার জানাই যারা এ সমস্ত কাজগুলো করছেন। গত নির্বাচনের সময় এই কমিশন সঠিকভাবে তাদের দ্বায়িত্ব পালন করতে পারেনি। যদি একটি সুষ্ঠু নির্বাচন আইনজীবীদের উপহার দিতে হয় তাহলে এই নির্বাচন কমিশনে পরিবর্তন আনতে হবে। এই কমিশনে এড. মাহবুবুর রহমান মাসুম, এড.আসাদুজ্জামান ও এড. কামরুন্নাহারকে আনতে হবে। যদি এটা করা হয় তাহলেই আমরা বুঝবো আপনারা নিরপেক্ষ নির্বাচন চাইছেন। আমরা কোন বিশৃঙ্খলা মেনে নিবোনা। এটা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্যানেল। এই প্যানেলে যারা রয়েছে সবাই পরিক্ষিত। যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আমরাই জয়ী হবো।
এসময় আরো উপস্থিত ছিলেন, সভাপতি প্রার্থী এড. সরকার হুমায়ুন কবির, বারের সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, এড. আব্দুল হামিদ ভাষানী, এড. মশিউর রহমান, এড. আবু আল ইউসুফ খান টিপু, এড. আনোয়ার প্রধান, সিনিয়র সহ-সভাপতি পদ প্রার্থী এড. রফিক আহম্মেদ, সহ-সভাপতি পদ প্রার্থী এড. সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক পদ প্রার্থী এড. আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সাধারণ সম্পাদক এড. মোঃ আলম খাঁন, কোষাধ্যক্ষ এড. শাহাজাদা দেওয়ান, আপ্যায়ন সম্পাদক এড. আহসান হাবীব ভূইয়া, লাইব্রেরী সম্পাদক এড. জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক এড. জিয়াউল আহমেদ জিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. সারোয়ান জাহান, সমাজসেবা সম্পাদক এড. গোলাম সারোয়ার এবং আইন ও মানবাধিকার সম্পাদক এড. আলী হোসেন, সদস্য পদে এড. হাফিজুর রহমান, এড. হেলাল উদ্দিন চৌধুরী, এড. হাবিবুর রহমান হাবীব, এড. আয়নাল হক ও এড. মজিবুর রহমান প্রমুখ।

1