সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবিতে আগামী মঙ্গলবার প্রতীকী অনশন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবিতে আগামী মঙ্গলবার প্রতীকী অনশন কর্মসূচী ঘোষনা করেছে সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।  নগরীর চাষাড়াস্থ কেন্দ্রিয় শহীদ মিনারে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচী পালিত হবে।

বিচারের দাবিকে জোরালো করতে অনশন কর্মসূচীতে অংশ গ্রহন করে সংহতি জানাতে সকল সাংবাদিক, পেশাজীবী, মানবাধিকার কর্মী, সামাজিক সংগঠন, ছাত্র-শিক্ষকসহ সচেতন নাগরিকদের অনুরোধ জানানো হয়েছে। সংগঠনটির সভাপতি নজরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক তরিকুল ইসলাম নয়নের স্বাক্ষরিত চিঠিতে এসব জানানো হয়।

ঘটনার পর থেকে খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে দেশের সীমানা পেরিয়ে বিদেশেও ধারাবাহিকভাবে আন্দোলন কর্মসূচী পালিত হয়েছে এবং আন্দোলন চলছে। আমরাও পরস্পরের সাথে হাতে হাত ধরে বিচারের দাবিতে অবিচল ছিলাম, আজও আছি। যতদিন পর্যন্ত এই নির্মম হত্যাকান্ডের বিচার না হবে ততদিন আমরা প্রত্যেকেই অনিরাপদ বলে মনে করি।

এ কারনে, আমাদের নিজেদের এবং পরবর্তী প্রজন্মের পেশাদারিত্বের ক্ষেত্র নিরাপদ করার স্বার্থে সাংবাদিক সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রাণীর বিচার নিশ্চিত করা ছাড়া আমাদের সামনে বিকল্প আর কিছু নেই।

এ লক্ষ্যকে সামনে রেখে সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি উল্লেখিত কর্মসূচী গ্রহন করেছে। আপনাদের সকলের উপস্থিতিতে কর্মসূচী সফল ভাবে পালন করে বিচারের দাবি তীব্রতর করার মধ্য দিয়ে আমরা অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারব বলে বিশ্বাস করি।

তাই প্রতীকী অনশন কর্মসূচীতে আপনি, আপনার সহকর্মী এবং সংগঠনের সকল সদস্যের সক্রিয় অংশ গ্রহন বিনীতভাবে কামনা করছি।

1