ভুয়া কাজী সহ ৪জনকে আটক করেছে র‍্যাব-১১

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  ফতুল্লার চাঁনমারি এলাকায় হাজী জালাল ম্যানশন মার্কেটের ০৫টি ফটোকপি দোকানে বিশেষ অভিযান চালিয়ে একজন ভুয়া কাজীসহ ৪ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১১ । বুধবার দুপুরের দিকে তাদের আটক করা হয়। এসময় কয়েক হাজার ‘জাল স্ট্যাম্প’ জব্দ করা হয়। আটকরা হলেন, ভুয়া কাজী কবির হোসেন (৩৮) এবং জাল স্ট্যাম্প বিক্রেতা ইসমাইল হোসেন (৩৮), শফিকুল ইসলাম (৫০) ও চঞ্চল হোসেন (২৮)।
র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন এর সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, একটি অসাধুচক্র দীর্ঘদিন ধরে সরকারি রেভিনিউ স্ট্যাম্প নকল করে আসছিলো। এগুলো উকালতনামায় ব্যবহার করা হতো। তারা সরকারের প্রচুর রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে আমরা অনুসন্ধান চালাই। এর সত্যতা পেয়ে এখানে আজ অভিযান চালাই।
মো. জসিম উদ্দীন আরও বলেন, অভিযানে জাল স্ট্যাম্প চক্রের তিনজনকে আটক করি এবং কোর্টে নিবন্ধনের মাধ্যমে যে বিয়ে হয় তা জালিয়াতির মাধ্যমে একজন কাজী সেগুলো সম্পন্ন করেন। আমরা সেই ভুয়া কাজীকেও আটক করেছি।
তিনি জানান, আনুমানিক বছর দেড়েক ধরে এই জালিয়াতচক্র তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে আসছে বলে আমরা জানতে পেরেছি। এসব স্ট্যাম্পগুলো উকালতনামায় ব্যবহার হতো। জুডিসিয়াল আদালতে দৃষ্টিগোচর যখন হত তখন তারা এ ব্যাপারে সতর্ক করতেন বলে আমরা জেনেছি। একইসাথে জেনেছি বেশ কয়েকবার নাকি আদালত জাল স্ট্যাম্পের কারণে নথিপত্র ফেরৎ দিয়েছিলেন।

1