নগরীতে ভালোবাসা দিবসে চড়া দামে ফুল বিক্রি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বর্ষপু‌ঞ্জি অনুযায়ী এবা‌রের পয়লা ফাল্গুন ও বিশ্বভা‌লোবাসা দিবস হ‌চ্ছে একই সঙ্গে। এ দুটি দিবসকে ঘিরেই ফুলের দোকানগুলোতে বিক্রি বেড়েছে। বিশেষ করে নারায়ণগ‌ঞ্জের সাব‌দি ফুলের বাজারের দোকানগুলোতে ফুল বিক্রির পরিমাণ বেড়ে গেছে অনেকগুণ। তবে দুটি দিবস একই দিন হওয়ায় বিক্রেতারা কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানালেন তাঁরা।
কিন্তু দুটি দিবস একই দিন হওয়ায় এখনো অর্ধেক ফুল বিক্রি করতে পারছেন না তারা । অন্যান্য বছর এক দিন কম বিক্রি হলে অন্যদিন বিক্রি করে পুষিয়ে নিতেন। কিন্তু এবার একই দিবসের কারণে ক্ষতিগ্রস্ত হয়ে‌ছেন ব‌লে জানান পার‌ভেজ না‌মের এক ফুল ব্যবসায়ী।
এদিকে দুটি দিবসকে ঘিরে চড়া দামে বিক্রি হচ্ছে ফুল। একটি গোলাপ প্রতিদিন যেখানে পাঁচ টাকা বিক্রি, আজ তা বিক্রি হচ্ছে ৫০ টাকায়। অন্যদিকে মাথার রিং দিয়ে সাজানো ফুল বিক্রি হতো ২০ থেকে ৩০ টাকায়, তা বিক্রি হচ্ছে ১০০ টাকায়।
নারায়ণগ‌ঞ্জের চাষাঢ়া শহীদ মিনার এলাকার হৃদয় নামের এক ফুল বিক্রেতা বলেন, আজকে আমরা বেশি দামে কিনে এ‌নেছি। তাই আজকে ফুলের দাম বেশি। একটি গোলাপ ৫০ টাকা আর ফুল দিয়ে সাজানো মাথার রিং বিক্রি করছি ১০০ টাকায়।’
নারায়ণগ‌ঞ্জের চাষাঢ়া শহীদ মিনার, কা‌লির বাজার, খানপুর, পঞ্চবটী,এ্যাডভেঞ্চারলেন্ড পার্ক, চৌড়‌ঙ্গি ফেন্টা‌র্সি পার্ক, শেখ রা‌সেল নগর পার্ক এলাকা ঘুরে দেখা যায়, তরুণ-তরুণীর পাশাপাশি বিভিন্ন বয়সের মানুষ ঘুরতে বের হয়েছেন। হলুদ শাড়ি, হলুদ পাঞ্জাবি পরে বাসন্তী সাজে নিজেকে রাঙিয়েছেন। একই সঙ্গে মেয়েদের মাথায় ফুলের বাহারি সাজ। কেউ বা হাতে গোলাপ নিয়ে ঘুরছেন।
সাধারণত প্রতিবছর এ দুই দিবসে ফুলের বিক্রির হার বেড়ে যায় বহুগুণ। এবারের চিত্রটিও ঠিক তাই। পয়লা ফাল্গুনে খোঁপায় তাজা ফুল নেই এমন তরুণী খুঁজে পাওয়া দুষ্কর। ফু‌লের দোকান গু‌লো‌তে ভিড় জমিয়েছেন প্রচুর ক্রেতা। শুধু তরুণ-তরুণীরাই নন, মনে বসন্তের বাতাস লাগিয়ে ফুল কিনতে ছুটে এসেছেন বয়স্করাও। তবে ঝাঁকে ঝাঁকে কিংবা জোড়া মিলিয়ে আসা তরুণ-তরুণীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

1