বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য জালল হাজীর ৩৩ম মৃত্যু বার্ষিকি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাবেক সাংসদ মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের ৩৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দিন ব্যাপী নানা আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) সকাল থেকে বাদ এশা পযর্ন্ত কবর জিয়ারত ,কোরআন খতম, মিলাদ ও দোয়া সহ বিভিন্ন আয়োজন করা হয়েছে।
এ বিষয় তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের ৩৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকাল ৭ টায় বন্দর কবর স্থানে কোরআন খতম, বেলা ১১ টায় কবর জিয়ারত, বাদ যোহর মিলাদ ও দোয়া শেষে বিভিন্ন মার্দাসার শিক্ষার্থীদের খাবারের ব্যবস্থার পাশাপাশি, দলীয় নেতা কর্মীদের খাবারের ব্যবস্থা, বাদ আছর মিলাদ ও দোয়া, বাদ মাগরিব ও এশা বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়ার পাশাপাশি দিন ব্যাপী কোরআন খতমের আয়োজন করা হয়েছে।
এ মিলাদ ও দোয়ায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সকল নেতা ও কর্মীদের উপস্থিত হয়ে মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করার আহবান জানান মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এ্যাড. আবুল কালাম এবং তার ভাই আবুল হাছান।
উল্লেখ্য, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদকে দলের প্রতিষ্ঠাতা সদস্য করেন। পাশাপাশি নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দল বিএনপিকে শক্তিশালী করার জন্য তাকে মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব প্রদান করেন। সেই সাথে তৎকালিন সময় তাকে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দিয়ে সম্মানীত করেন জিয়াউর রহমান।
সাধারণ জনগণের ভোটে নির্বাচিত হয়ে হাজী জালাল উদ্দিন আহমেদ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হোন। নির্বাচিত হয়েই তিনি নারায়ণগঞ্জের সকল রাজনীতিবিদদের নিয়ে নারায়ণগঞ্জ জেলার মানুষের প্রাণের দাবি খানপুর হাসপাতাল (বর্তমান ৩শ শয্যা), গণবিদ্যা উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ সেন্ট্রাল র্টামিনাল, বন্দর হাজী সিরাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজ প্রতিষ্ঠিা করেন।
এছাড়াও পলিও টিকা সহ শিশুদের সকল টিকা সরকারীভাবে বিনামূল্য বিতরণ, করেন রাস্তাঘাট উন্নয়ন, নারায়ণগঞ্জ পৌরসভাকে অবকাঠামো উন্নয়নের কাজে সর্বাত্মক সহযোগিতা করেন। নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দলের একটি মজবুত ফাউন্ডেশনে তৈরি করেন। জিয়াউর রহমান তাকে যে দায়িত্ব দিয়েছিলেন তা তিনি নিষ্ঠার সাথে পালন করেন আমৃত্যু পযর্ন্ত।

1