নারায়ণগঞ্জ জেলা বিএনপি কমিটি বিলুপ্ত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় হাইকমান্ড। শুক্রবার (২১ ফেব্রুয়ারী) দুপুরে দলের সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার অধীন সব উপজেলা ও পৌর বিএনপির কার্যক্রম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের পরামর্শে পরিচালিত হবে।

২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী কাজী মনিরুজামানকে সভাপতি ও অধ্যাপক মামুন মাহামুদকে সাধারণ সম্পাদক কে জেলা বিএনপির ২৬ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে হাইকমান্ড।

পরবর্তীতে ২০১৯ সালের ২৩ মার্চ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতি কাজী মনিরুজ্জামান এবং সেক্রেটারী অধ্যাপক মামুন মাহমুদ সহ ২০৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেন। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে জেলা বিএনপির কয়েকটি ভাগে বিভক্ত হয়ে নিজেদের মধ্যে কোন্দল শুরু করে। জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ রাজনৈতিক কর্মসূচিগুলোতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করলেও সভাপতি ও অন্যান্য পদে থাকা নেতাদের কারণে আন্দোলন-সংগ্রামে ভূমিকা রাখতে পারেনি।

1