সোনারগাঁও খেলার মাঠ রক্ষার দাবিতে পঞ্চমীঘাট স্কুলে শিক্ষার্থীদের বিক্ষোভ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁও উপজেলা সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের মাঠ রক্ষার দাবীতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে স্কুলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। পরে বিক্ষােভ মিছিলটি নিয়ে বাজার ঘুরে পঞ্চমীঘাট রাস্তা অবরোধ করে।
বিক্ষোভরত শিক্ষার্থীরা অভিযোগ করে, পঞ্চমীঘাট বিদ্যালয়ে পশ্চিম পাশে যে নতুন যে ভবনটি তৈরী করা হচ্ছে সেটি বিদ্যালয়ের মাঠের মাঝখানে পযর্ন্ত দখল হয়ে যাচ্ছে। ফলে মাঠটিও ছোট হয়ে যাবে এতে, শিক্ষার্থীরা খেলাধুলা করতে অসুবিধা হবে। এ নিয়ে শিক্ষার্থীরা বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন প্রতিকার তারা পায়নি। বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে। তারা দ্রুত এ সমস্যা নিরসনে সংশিন্টষ্ট কর্তৃৃৃৃৃৃৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, আগে যে ভবনটি ছিল সেটি পুরোনো টিনের ঘর। বর্তমানে সেখানে আধুনিক ভবন তৈরি হচ্ছে। সেজন্য একটু জায়গা বেশি প্রযয়োজন যা নির্মাণ করলে খেলার মাঠ কিছুটা সংকুচিত হয়ে যাবে। সকালবেলা শিক্ষার্থীরা স্কুলে এসে সেই ভবনের লে-আউট দেখে খেলার মাঠের দাবিতে বিক্ষোভ করে। এ বিষয়টি আমি স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছি। এছাড়া এমপি মহোদয় দেশের বাইরে থাকায়ে কোন সিদ্ধান্ত নিতে পারেনি তবে এ বিষয়ে তার প্রতিনিধিরা শিক্ষার্থীদের সাথে কথা বলেছে এমপি মহোদয় না আসা পর্যন্ত এবং কোনো সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ছাত্ররা কোন আন্দোলন করবে না। এ ছাড়া স্কুলের সাথে একটি জায়গা রয়েছে সে জায়গাটি ক্রয় করতে পারলে মাঠটি আরো বড় হবে। সেজন্য আমরা চেষ্টা করছি।

1