নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: মুজিব বর্ষ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ -ভারত সম্প্রীতি পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ২২ ফেব্রুয়ারি ) বিকেলে শহরের জিমখানা আলাউদ্দিন খান স্টেডিয়ামে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও বাংলাদেশ -ভারত সম্প্রীতি পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রবিউল হোসেনের আয়োজনে এ প্রীতি ম্যাচের আয়োজন করা হয়।

রাইজিং সান স্পোটিং ক্লাবের সভাপতি মো. সাইদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সহসভাপতি ও সাবেক জাতীয় ফুটবলার শহীদ হোসেন স্বপন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শুকতারা যুব সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি মোজাম্মেল হক তালুকদার। বিশেষ অতিথি ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের যুগ্ম সম্পাদক শিখণ সরকার শিপন, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কনসালটেন্ট ডা. ফরহাদ আহমেদ জেনিথ।

উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, মহানগর সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, ফতুল্লা থানা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, জেলা হিন্দু সংস্কার সমিতির সভাপতি কমলেশ সাহাসহ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

খেলা শেষে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, বাঙ্গালী জাতির মহান অর্জন একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবেস এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজকের এই আয়োজন আমাদের দুই বন্ধু রাষ্ট্রের অধিবাসীদের মধ্যে সৌহার্দ ও সম্প্রীতি আরো বৃদ্ধি করবে। ভারতের নদীয়া থেকে আগত অতিথিদের সবাইকে জানাই মহান একুশে ও মুজিববর্ষের শুভেচ্ছা।

বক্তারা বলেন, ভারত সবসময়ই বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। মহান মুক্তিযুদ্ধের সময় আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত আমাদেরকে সামরিক শক্তি দিয়ে বিভিন্ন সহযোগিতা করেছে, যা কোনদিন ভোলার মতো না। আজকের সৌহার্দের এই বাণী আপনাদের মাধ্যমে ছড়িয়ে পরুক ভারতের সকল জনগণের মাঝে। দুই দেশের এই সম্প্রীতির বন্ধন আটুট থাকুক চিরকাল। তাছাড়া বাংলাদেশের মানুষ তিস্তা নদীর পানি নিয়ে খুবই সমস্যায় আছে। আপনাদের মাধ্যমে আপনাদের দেশের সরকারের দৃষ্টি আকর্ষণ করছি যাতে করে বিষয়টির নিষ্পত্তি হয়।

এর আগে এক মনোজ্ঞ সাংসকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। খেলায় ভারতের নদীয়া শান্তিপূর্ণ পূর্ণিমা মিলনী সংঘকে ১-০ গোলে বাংলাদেশের নারায়ণগঞ্জ রাইজিং সান স্পোটিং ক্লাব পরাজিত করে।

1