নারায়ণগঞ্জে সিমিত ভাবে মিলাদ ও দোয়ার মাধ্যমে মুজিববর্ষ পালিত হবে

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  স্বাধীনতার মহান স্হপতি বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কাল ১৭ই মার্চ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগন। বাংলাদেশ আওয়ামীলীগের দলিয় নির্দেশনা হচ্ছে সিমিত আকারে মিলাদ মাহফিল দোয়া কেক কেটে জন্মশতবার্ষিকী পালন করার। এবং পাশাপাশি জনগনকে সচেতন করার জন্য লিফলেট বিতরন করার কর্মসুচী রয়েছে। চলমান করোনা ভাইরাসের কারনে আনুষ্ঠিনকতা আপাতত কিছুটা সীমিত আকারে করা হলেও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক পেশাজীবী সংগঠন দিনটি উদযাপনে নিয়েছে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।
১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে সূর্যদয়ের সাথে সাথে তোপধ্বনি, সকাল সাড়ে ৮ টায় চাষাঢ়া বিজয় স্তম্ভে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টায় চাষাঢ়া থেকে জেলা প্রশাসক কার্যালয় অভিমূখে র‌্যালী, সাড়ে ৯ টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে কেক কাটা, শিশু সমাবেশ,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দুপুর আড়াইটায় জেলা কারাগারে জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আনুষ্ঠান এবং বিকেল সাড়ে ৪ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুজিব বর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে।
মজিববর্ষের পালনের বিষয়ে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানিয়েছেন, মুজিবর্ষের দিন জেলার সর্বত্র নানা কর্মসূচি পালিত হবে তাই এদিন পুলিশকে খুব ব্যস্ত থাকতে হবে। জেলা পুলিশের পক্ষ থেকে ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে এবং র‌্যালীতে অংশ নেয়া হবে। এছাড়াও প্রতিটি থানায় মুক্তিযোদ্ধা, শিশু, নারী ও বয়স্কদের জন্য বিশেষ হেল্প ডেস্ক খোলা হবে। ১৭ মার্চের পরে যে কোনদিন পুলিশ লাইনে আলোচনা সভার আয়োজন করা হবে।
মুজিববর্ষের কর্মসূচির বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, ১৭ মার্চ জেলা পরিষদের প্রধান গেইটে নব নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হবে। এদিন সন্ধ্যায় আতশবাজী ফুটানোর মাধ্যমে এই ম্যুারাল উদ্বোধন করা হবে। একই সাথে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে। এছাড়াও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এদিন সকালে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হবে।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই জানান, সকাল ১০টায় শহরের ২নং রেলগেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কাটা হবে। এছাড়াও সন্ধ্যের পর চাষাঢ়া, খানপুরসহ ৪টি স্থানে আতশবাজি ফুটানো হবে।

1