নারায়নগন্জে রাজনৈতিক সুতিকাগার তৈরি হয়েছে – জসিম উদ্দিন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি সবার কাছে অনুরোধ করবো, একটা প্রজন্ম ছিল যারা বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছিলো।
আমরাও যারা ৭৫’র পর রাজনীতি করতে এসেছি আমরা চেয়েছিলাম বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ একটু অন্য রকমভাবে নিতে। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা একটা কথাই স্পষ্টভাবে বলেছিলেন, আইনের শাসনের মাধ্যমেই এই হত্যার বিচার হবে।
২১’শে আগস্টের ঘটনা যদি ঘটে যেত, নেত্রী যদি বেঁচে না থাকতো তাহলে অনেকেই জেলে থাকতো। আজ চারিদিকে দেখছি শুধু বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধু। ১৯৭৯ থেকে এ পর্যন্ত আসতে গিয়ে এই হাত দিয়ে ৫০টি মানুষকে দাফন করে ফেলেছি।
শনিবার রাত ৮টায় নারায়ণগঞ্জ ক্লাব চত্বরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও নারায়ণগঞ্জ ক্লাবের সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত টেনিস টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সচিব মেসবাহ উদ্দিন ও জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোঃ আসলাম।
অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন ডা.একেএম শফিউল আলম ফেরদৌস। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, সদর ইউএনও নাহিদা বারিক, ক্রীড়া সংস্থার সহসভাপতি কে.ইউ.আকসির, না.গঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন মোল্লা, সদস্য রবিউল হোসেন, মাহমুদা ইকবাল, সিরাজ উদ্দিন আহমেদ,জাকির হোসেন শাহিন, গৌতম কুমার সাহা, জেলা ক্রীড়া অফিসার নাজিম উদ্দিন ভুইয়াসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। ফাইনাল খেলায় অফিসার্স ক্লাব ঢাকা সবুজকে হারিয়ে পাবনা স্যামসন এইচ চৌধুরী টেনিস কমপ্লেক্স বিজয়ী হয়।
অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, ‘জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবন্দসহ সকলকে নিয়ে আমরা কাজ করি। সরকারের প্রয়োজনে আমরা কাজ করি। দেশের যেকোনো প্রয়োজনে আমরা কাজ করতে চাই। বঙ্গবন্ধু চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো।’
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু বলেছেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে ফিদেল কাস্ত্রো একটি কথা বলেছিলেন যে, তিনি কখনো হিমালয় দেখেনি, কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেখেছেন।
বঙ্গবন্ধুকে দেখেই তিনি হিমালয়ের বিশালতা অনুভব করেছেন। এবং এর মাধ্যমেই তার হিমালয় দেখা হয়ে গিয়েছে। এই ধরনের একটি উক্তি যদি কেউ কারো সম্পর্কে করে তাহলেই বোঝা যায় যে, তারা ব্যক্তিত্ব কতো বড় ছিলো।
তার এক আঙ্গুলের ইশারায় বাংলাদেশের কোটি কোটি মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে এই টেনিস খেলার আয়োজন। এর আয়োজনের জন্য আমি সকলকে ধন্যবাদ জানাই।’
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ‘শত ঐতিহ্যের শহর নারায়ণগঞ্জ। শত সংগ্রামের শহর নারায়ণগঞ্জ। আজ এই শহরে সবাই মিলে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দেয়ার কাজ শুরু করেছি।
আজকে এখানে এসেছেন আমাদের সম্মানিত প্রধান অতিথি একেএম শামীম ওসমান যার রক্তে একেএম শামসুজ্জোহার রক্ত প্রবাহিত। যেই একেএম শামসুজ্জোহা নারায়ণগঞ্জে ছিলো বলেই বঙ্গবন্ধু বারবার নারায়ণগঞ্জে চলে এসেছেন।
এতে এখানে রাজনৈতিক সূতিকাগার তৈরী হয়েছে। এই নারায়ণগঞ্জ কিন্তু বাংলাদেশকে সব সবকিছুতেই সাপোর্ট দিয়েছে।’

1