আতঙ্কের এক শহরে পরিনত হয়েছে নারায়ণগঞ্জ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: কি হচ্ছে, কি হবে এই চিন্তা ও করোনা ভাইরাসের মহামারির আতঙ্কে নিয়ে দিন পার করছে নারায়ণগঞ্জের লাখো পরিবার। মধ্যবিত্তদের অবস্থা আরও খারাপ। কখন এই সংকট থেকে মুক্তি পাবে তারা সে দিন গুনছে। অপর দিকে স্কুল কলেজ মাদ্রাসা গুলো র্দীঘ দিনের ছুটি ঘোষণা করেছে সরকার।
ঘন্টার পর ঘন্টা জ্যাম, হাজার হাজার মানুষের আনাগোনা, লাখ লাখ শ্রমিক পদচারনায় মূখর নারায়ণগঞ্জ এখন এক আতংকের নগরী হয়ে দাড়িয়েছে। মানবিক বিপযয়, মৃত্যুর মিছিল ও এক আতংকের শহরের এখন নারায়ণগঞ্জ। সারা দেশে করোনা রোগির মধ্যে নারায়ণগঞ্জের রোগির সংখ্যা বেশি ৪০ জন । ইতিমধ্যে ৭ জনের উপরে মারা গেছে সে সাথে মৃত্যুার মিছিল ও বড় হচ্ছে। লাশ চোখের সামনে পড়ে থাকরেও কেউ ধরার সাহস পাচ্ছে না। এমন একটা ভয় নিয়ে দিন রাত পার করছে লাখো পরিবার।
ভয়াবহ করোনায় ঢাকার পর পাঁচটি রেড জোনের মধ্যে অন্যতম হিসেবে ঘোষনা করা হয়েছে নারায়ণগঞ্জকে। গত (৭ এপ্রিল) মঙ্গলবার রাতে করোনার সংক্রমণ প্রতিরোধে গোটা জেলাকে সম্পূর্ণরূপে লকডাউন করেছে আন্ত:বাহিনী জনসংযোগ (আইএসপিআর)।
আইএসপিআর জানায়, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে (৮ এপ্রিল) বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। তবে জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্য দ্রব্য সরবরাহ এর আওতা বহির্ভূত থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে এ দায়িত্ব পালন করবে।
(৮ এপ্রিল) বুধবার সরেজমিনে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সাধারন মানুষের সংখ্যা কম। তবে কিছু মানুষ রাস্তায় বসে আছে কাজের আসায়। তাদের সাথে আলাপ করলে জানা বলেন, আমরা প্রতিদিন কাজ করলে বাসায় খাবারের ব্যাবস্থা হয়। গত কয়েক দিন কোন কাজ নাই। সংসার চালাতে হিমশিম খাচ্ছে তারা।

1