আমরা লকডাউন মানিনা, পেটে ভাত নেই দেশ দিয়ে কি হবে – বিক্ষুব্ধ জনতা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ ছু‌টি বা‌ড়ি‌য়ে ঘোষনা ক‌রা হয় ১৪ এ‌প্রিল পর্যন্ত এবং নিম্ম আ‌য়ের মানুষ‌দের অসহায়ত্ব যেন না থা‌কে সে জন্য বরাদ্ধ করা হয় সরকারী খাদ্য। এ খাদ্য সামগ্রী বলা হয় নিম্ম আয়ের মানুষ‌দের ঘ‌রে ঘ‌রে গি‌য়ে পৌ‌ছে দি‌তে । ফতুল্লা থানাধীন কা‌শিপুর ইউ‌নিয়‌নের ৮নং ওয়ার্ড এলাকায় বে‌শির ভাগ নিম্ম আ‌য়ের মানুষের বসবাস। সাধারণ ছু‌টি ঘোষনার পরেই অসহায় হ‌য়ে প‌ড়েন দিনমজুর মানুষগুলো। এর সা‌থে ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে একজন মারা যাওয়ায় লকডাউ‌নে পরড়তে হয় তা‌দের। ‌ঘর থে‌কে কা‌জে না যে‌তে পারায় নেই ঘ‌রে এক‌মুঠো চাউল। ঘরে কিছু না থাকায় লকডাউন ভে‌ঙ্গে বা‌ড়ির বাই‌রে এ‌সে বি‌ক্ষোভ ক‌রেন তারা।

বুধবার বেলা ১২ টায় কা‌শিপুর আমবাগান এলাকার ক‌য়েক শত মানুষ লকডাউন ভেঙ্গে রাস্তায় এ‌সে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে খাবারের জন্য।

এসময় লকডাউনকৃত আমবাগান এলাকার ক‌য়েক শত প‌রিবার‌কে সরকারী কোন খাদ্য সমাগ্রী বিতরন করা হয়‌নি গত ১৫ দিন যাবৎ। সে বিষ‌য়ে বিক্ষুদ্ধ জনতারা ব‌লেন, ৮নং ওয়ার্ড মেম্বার ও প্যা‌নেল চেয়ারম্যান আইয়ুব আলী আমা‌দের ভোটার আই‌ডিকার্ড নি‌য়ে খাবার দেয়ার কথা ব‌লে। প‌রে খাবার আন‌তে গে‌লে ব‌লে খাবার হই‌ছে ২০০ মানুষের জন্য আর আই‌ছে ১ হাজার আ‌মি দি‌তে পারতাম না। মাফ করেন আমা‌রে বিরক্ত কই‌রেন না, যান এইখান থেইক্কা। আ‌মি খাবার দি‌তে পার‌বো না খাবার শেষ। আমরা কি হা‌সিনা‌রে ভোট দেই নাই? আমরা কি শামীম ওসমান‌রে ভোট দেই নাই? আমার কার্ড কি বি‌দে‌শীনি যে খাওন পাইতাম না। আ‌রেক বিক্ষুদ্ধ বৃদ্ধা নাম প্রকা‌শের শ‌র্তে ব‌লেন, আ‌মি চাউল আন‌তে গে‌ছি রা‌তের ১০ টা পর্যন্ত বইয়া আ‌ছিলাম। প‌রে কয় সকা‌লে আই‌তে সকা‌লে গে‌লে আমারে আধা‌কে‌জি চাউল দি‌ছে আ‌মি এ চাউল দি‌য়া কি করমু। আ‌মি এ চাউল নেই নাই। আমরা খাবার চাই পে‌টে ভাত না থাক‌লে কি করমু দেশ দিয়া। আ‌মরা লগডাউন মানবনা।

উ‌ল্লেখ্য গত, ২৮ শে মার্চ নারায়ণগঞ্জ জেলার জন্য ৭৫ মে‌ট্রিকটন চাউল , ৯ লাক্ষ টাকা ৭ হাজার ৫শত প‌রিবা‌রের জন্য সরকারী বরাদ্ধ আ‌সে। এর পর ২শত মে‌ট্রিকটন চাউল ও ২ লাক্ষ টাকা নারায়ণগঞ্জ সদর উপ‌জেলার জন্য আ‌সে। এর পর বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী সহ বি‌ভিন্ন সংস্থা থে‌কে খাদ্য সামগ্রী আ‌সে সাধারন মানু‌ষের জন্য। উপ‌জেলা প্রশাস‌নের তরফ‌ থে‌কে প্র‌তি‌টি ইউ‌নিয়‌নে খাদ্য সামগ্রী পৌ‌ছে দেয়া হয়। তাহ‌লে এ খাদ্য সামগ্রী কোথায় গেল? কেন হতদ‌রিদ্র অসহায় মানু‌ষের কা‌ছে পৌ‌ছে‌নি খাবার ?

1