রূপগঞ্জে জ্বর শ্বাসকষ্টে ২ জনের মৃত্যু, সড়কের পাশে প্রতিবন্ধির লাশ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের পুটিনা দক্ষিনপাড়া এলাকায় গত মঙ্গলবার রাতে জ্বর ও শ্বাসকষ্ট জনিত রোগে সালমান (৪৮) নামে এক ব্যক্তি মৃত্যুবরণ করেন। বুধবার ভোরে কাঞ্চন পৌরসভার কৃষ্ণনগর আফরের টেকে একই কারণে আছমা (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

এছাড়া মঙ্গলবার রাতে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের মায়ারবাড়ী এলাকায় গোলনাহার নামে এক প্রতিবন্ধির লাশ সড়কের পাশ থেকে উদ্ধার করে পুলিশ।
জানা যায়, পুটিনা দক্ষিনপাড়া এলাকার সালমান ২০ বছর আগে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলাম ধর্ম গ্রহন করেন। সে বাড়ী চাদপুর সদর উপজেলার পুরান বাজার এলাকায় চিত্তরঞ্জন দাসের বড় ছেলে। তার পূর্বের নাম দিপক চন্দ্র। বিয়ের পর থেকে সে পুটিনা দক্ষিপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করে আসছিল। ১৫দিন আগে থেকে তার জ্বর ও শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দেয়।
মঙ্গলবার শেষ রাতে সে নিজ বাড়ীতে মৃত্যু বরণ করেণ। এছাড়া বুধবার সকালে কাঞ্চন পৌরসভার কৃষ্ণনগর আফরেরটেকে জনৈক আব্দুল্যার স্ত্রী আছমা কিছুদিন ধরে লিভারে সমস্যা ও জ্বর-ঠান্ডা জনিক সমস্যায় ভুগছিলেন। বুধবার সকালে অবস্থার অবনতি দেখে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। অপরদিকে মঙ্গলবার রাত ১২টার দিকে ভোলাব ইউনিয়নের আলাপুর এলাকার মোহাম্মদ আলীর মেয়ে মানসিক প্রতিবন্ধি গোলনাহারেরর লাশ এশিয়ান হাইওয়ে সড়কের মায়ারবাড়ীর এলাকা থেকে উদ্ধার করেন পুলিশ।
এসব ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, মৃত্যু হলেই করোনা সন্দেহে অনেকে গোপনে দাফন করে ফেলছে। এমনিতে পুরো উপজেলা লকডাউনের কারনে নতুন করে সেসব বাড়িতে লকডাউনের প্রয়োজন নেই। তবে লাশ দাফনের ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া যায় আমার ডিসি মহোদয় ও থানার ওসির সাথে আলোচনা করে পদক্ষেপ নেবো।

1