জরুরী ভিত্তিতে নারায়ণগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের অনুরোধ শামীম ওসমানের

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে করোনার ভয়াবহতা বেড়েই চলছে। বৃহস্পতিবার পর্যন্ত সরকারী হিসেবে এখানে ৪৯ জন সনাক্ত হয়েছেন এবং ৬ জন মৃত্যুবরণ করেছেন। নারায়ণগঞ্জে করোনাভাইরাসের এমন ভয়াবহ পরিস্থিতিতে ঢাকায় নমুনা পাঠিয়ে পরীক্ষার রিপোর্ট পেতে পেতে রোগী মারাও যাচ্ছে। তাছাড়া একাধিক রোগী মারা যাওয়ার পর জানা গেছে তিনি করোনা আক্রান্ত ছিলেন। আবার করোনার সিম্পটম শরীরের থাকার পরও সময় মতো রোগীর স্যাম্পলও কালেকশন করছে না দায়িত্ব প্রাপ্তরা। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জে জরুরী ভিত্তিতে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।
বৃহস্পতিবার বিকালে তিনি গণমাধ্যমকে বলেন, নারায়ণগঞ্জে এখন যে পরিস্থিতি তৈরী হয়েছে এমন অবস্থায় ঢাকায় গিয়ে করোনার টেস্ট বা নমুনা স্যাম্পল পাঠিয়ে অপেক্ষা করার সময় না। স্যাম্পল কালেকশন করে রিপোর্ট পেতে পেতে রোগী মারা যাচ্ছে।
তাছাড়া করোনার উপসর্গ নিয়ে কেউ কেউ মৃত্যুবরণ করলেও পরীক্ষার অভাবে তা সনাক্ত করে নিশ্চিৎ হওয়া যাচ্ছে না। মৃত্যুর পরে পরীক্ষা করে করোনা সনাক্তের কারণে নারায়ণগঞ্জে এর প্রাদুর্ভাব প্রবল ভাবে বৃদ্ধি পাওয়ার আশঙ্কা তৈরী হয়েছে।
তিনি আরোও বলেন, ঘনবসতী ও শিল্পাঞ্চল হওয়ায় নারায়ণগঞ্জ ক্রমেই এক ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে। যা সমগ্র দেশের জন্যও আতঙ্ক ও হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে। তাই জরুরী ভিত্তিতে নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের জন্য সরকার ও সংশ্লিষ্টদের প্রতি আমি অনুরোধ জানাচ্ছি।
উল্লেখ্য করোনার সংক্রামণ প্রতিরোধে বুধবার থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেছে আইএসপিআর।

1