রূপগঞ্জে লকডাউন কে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ রূপগঞ্জে লকডাউনের মাঝে এক এলাকা থেকে আরেক এলাকায় যাওয়াকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে হৃদয় দাস (১৫) নামে এক কিশোর টেঁটাবিদ্ধসহ উভয়পক্ষের ৯ জন আহত হয়েছেন।

শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় ও রবিবার (১৯ এপ্রিল) সকালে রূপগঞ্জের নিমেরটেক-হরিণা এলাকার গ্রামবাসীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে চনপাড়া ফাঁড়ির ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, শনিবার (১৮ এপ্রিল) বিকালে নিমেরটেক এলাকার মুরাদ হোসেন ও তার কয়েকজন বন্ধু মিলে পাশ্ববর্তী হরিণা এলাকায় ঘুরতে যায়। লকডাউন ভেঙে বেড়াতে আসায় হরিণা গ্রামের মুন্না ও আলেক তাদের চড়-থাপ্পর দিয়ে তাড়িয়ে দেয়। সন্ধ্যার দিকে হরিণা এলাকার কয়েকজন নিমেরটেক এলাকায় গেলে নিমেরটেক এলাকার কয়েকজন মিলে তাদের লাঞ্ছিত করে।

এ ঘটনার জেরে রবিবার (১৯ এপ্রিল) সকালে নিমেরটেক এলাকার কয়েকজন হরিণা গ্রামে ধান কাটতে গেলে সেখানকার লোকজন পূর্ব ঘটনার জেরে তাদের ধাওয়া দেয়। পরে নিমেরটেক এলাকার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বের হয়। খবর পেয়ে হরিণা এলাকার লোকজনও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বের হয়। একপর্যায়ে দুই গ্রামবাসী মুখোমুখি অবস্থান নেয়। পরে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

মাহমুদুল ইসলাম আরও জানান, তুচ্ছ ঘটনার জেরে এমন ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে ক্ষুব্ধ গ্রামবাসীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় দু’পক্ষের কেউ কোনও অভিযোগ করেনি।

1