সোনারগাঁয়ে জমিসংক্রান্ত বিরোধের জেরে বাড়ি ভাংচুর, নারীসহ আহত ১১

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার মোবারকপুর এলাকায় নারীসহ একই পরিবারের ১১ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে বাড়ি ভাংচুর করেছে প্রতিপক্ষরা। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

সোনারগাঁ থানায় দেয়া অভিযোগ সূত্রে জানা গেছে, বৈদ্যেরবাজার ইউনিয়নের মোবারকপুর গ্রামের আমিনুল ও সিরাজুল নামের ২ ভাইয়ের সাথে একই এলাকার আবু তালেবের ছেলে গাজী তাওলাদ ও গাজী আরমানের সাথে একটি জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। সেই দ্বন্দ্বের জের ধরে শুক্রবার সকালে আমিনুল ও সিরাজুল বিরোধকৃত জমিতে কাজ করতে গেলে গাজী তাওলাদ ও আরমানের নেতৃত্বে আহসানউল্লাহ, হারসুল, শাহজালাল, নাসিরউদ্দিন, শাহ আলম, ফিরোজ, খোকন, কাসেম, আলী, ওবায়দুল্লাহ, সোহেল, রাসেল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আমিনুল ও সিরাজুলকে পিটিয়ে মারাত্মক আহত করে।
খবর পেয়ে ইমরান, সবুজ গোলজার, হানিফা, আলী রহমতউল্লাহ, হাসান চাচা মোতালেব ও গর্ভবতী চাচাতো বোন ঝরনা আক্তার আমিনুল ও সিরাজুলকে উদ্ধার করতে গেলে হামলাকারী তাদেরও পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করে। হামলার সময় গর্ভবতী ঝরনার তলপেটে লাথি দিয়ে তার শ্লীলতাহানি করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হামলাকারীরা আহতের ফাঁকা বাড়িতে প্রবেশ করে তাদের বাড়িঘর ভাংচুর করে। আহতদের মধ্যে মোতলিব, আমিনুল ও ঝরনাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় তাওলাদ নামের এক ব্যক্তি বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, মারামারি ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

1