রূপগঞ্জের মানুষের পাশে দাঁড়ালেন রফিকুল ইসলাম

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  রোজার মাসে ভাল একটু খাবেন তাতো দূরে থাক জীবন বাঁচানোই এখন কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। এমন অনেক মানুষ আছেন যারা গত একমাসেও একটুকরো মাংসের দেখা পাননি। অনেকেই মাংসের স্বাদ কেমন তাও ভুলে গেছেন।

এমন যখন দেশের পরিস্থিতি ঠিক সেই সময়ে অনন্য উদ্যোগ নিয়ে রূপগঞ্জের মানুষের পাশে এসে দাঁড়ালেন রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। হঠাৎ করেই তার মনে হলো, রোজার মাসেতো মানুষ একটু ভাল খেতে চান। এবারতো সেই সুযোগ নেই বিশেষ করে হতদরিদ্র মানুষদের। কেউ হয়তো অনেক দিন ধরেই মাংসের দেখা পাচ্ছেননা।

তাঁর এই ভাবনাটি কাজে লাগালেন শুক্রবার নিজ বাড়ি কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া গ্রামে ৬টি গরু জবাই করে। নিজে উপস্থিত থেকে গরীব মানুষের মাঝে বিতরণ করলেন জবাই করা গরুর মাংস। শুধু তার বাড়িতে যারা এসেছিলেন শুধু তাদের মাঝেই নয় গ্রামের বাড়ি বাড়িতে গিয়ে পৌঁছে দিয়েছেন গরুর মাংস। তিনি চেয়েছেন রোজার মাসে তার প্রাণের এলাকার মানুষরা যাতে একটু ভাল খান। শুধু গরুর মাংসই নয় পশাপাশি পোলাও চাল, ভাতের চাল, তেল, ডাল, আটা সবকিছুই সাথে দিয়েছেন তিনি।

এর আগেও করোনার কারণে সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে রংধনু ও বসুন্ধরা গ্রুপ। ৩০ হাজার লোকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় আরো ২০ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

1