করোনা রোগের সেবায় শহর ও বন্দরে ৪টি অ্যাম্বুলেন্স দিলেন সেলিম ওসমান

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ ও বন্দরের মানুষদের করোনা রোগের সেবা প্রদানের লক্ষ্যে ৪ টি ভাড়া করা অ্যাম্বুলেন্স প্রদান করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। যার মধ্যে খানপুর ৩০০ শয্যা হাসপাতালের জন্য দুইটি এবং বন্দর উপজেলা পরিষদ এবং বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

রোববার ২৬ এপ্রিল বিকেলে খানপুর ৩০০ শয্যা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাক্তার শামসুদ্দোহা সঞ্চয় এবং বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবুল কালাম আজাদ অ্যাম্বুলেন্স ৪টি বুঝে নেন। এ নিয়ে বন্দর থানা এলাকায় ২টি এবং খানপুর ৩০০ শয্যা হাসপাতালের হাসপাতালের ৫টি সহ মোট ৭টি অ্যাম্বুলেন্স করোনা রোগীদের সেবায় নিয়োজিত থাকবে।

সংসদ সদস্য সেলিম ওসমান ওসমানের ব্যক্তিগত উদ্যোগে অ্যাম্বুলেন্স ৪টি করোনা রোগীদের জরুরি সেবা দিতে যুক্ত করা হয়েছে।

সংসদ সদস্য সেলিম ওসমান জানান, মে এবং জুন আগামী দুই মাসের জন্য অ্যাম্বুলেন্স ৪টি ভাড়ায় নেওয়া হয়েছে। প্রতিটি অ্যাম্বুলেন্সে দুইজন করে চালকের ব্যবস্থা করা হয়েছে। যাতে করে নারায়ণগঞ্জের মানুষকে ২৪ ঘন্টা সার্ভিস দিতে পারে। সোমবার থেকেই অ্যাম্বুলেন্স গুলোর মাধ্যমে সেবা প্রদান করা শুরু হবে। প্রতিটি অ্যাম্বুলেন্স মাসে ১ লাখ টাকা করে ভাড়ায় নেওয়া হয়েছে। দুই মাসে যার ভাড়া হবে মোট ৮ লাখ টাকা। যার সম্পূর্ন খবর তিনি ব্যক্তিগত তহবিলে থেকে প্রদান করবেন।

প্রসঙ্গত, শনিবার খানপুর হাসপাতালের অদূরে বার একাডেমি স্কুলে হাসপাতালে করোনা রোগীদের সেবায় নিয়োজিত ৬০জন নার্স এবং ৪০জন বাদ্রারের থাকা খাওয়া যাতায়াতের জন্য যে আবাসন ব্যবস্থার উদ্বোধন করা হয়েছে ইতোমধ্যে ১৬ জন নার্স সেখানে বসবাস করছে। আগামী মঙ্গলবারের মধ্যে ১০০ জনের সবাই সেখানে বসবাস করতে পারবেন।

1