এসএসসি’র ফল-এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  লকডাউন কাটলেই এসএসসি পরীক্ষার ফল এবং এইচএসসি’র বাকি থাকা পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে এইচএসসি পরীক্ষার জন্য কমপক্ষে দুই সপ্তাহ সময় দেয়া হবে শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য। এদিকে, অভিভাবক ও শিক্ষার্থীরা বলছেন, বর্তমান অনিশ্চয়তায় উদ্বেগের মধ্যে কাটছে তাদের দিন।

মার্চ মাসের ২৬ তারিখ থেকেই সারা দেশে লকডাউন ঘোষণা করা হয়। এর আগেই ঘোষণা আসে এইচএসসি পরীক্ষা স্থগিতের। অনিশ্চয়তা শুধু এইচএসসি পরীক্ষা নিয়েই নয়, করোনার কারণে আটকে আছে এসএসসির ফল প্রকাশও।

যদিও পরীক্ষার রুটিনে এইচএসসি পরীক্ষা এখন শেষ পর্যায়ে থাকার কথা ছিল পরীক্ষার্থীদের। কিন্তু এখন পরীক্ষা কবে হবে এ নিয়েই উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা।

অনলাইনে ক্লাস করলেও পিছিয়ে পড়া নিয়ে দুশচিন্তায় আছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সময় নিউজকে জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে স্থগিত হওয়া পরীক্ষাসহ যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসির রেজাল্ট হলেই সাথে সাথে কলেজগুলোতে ভর্তির ব্যবস্থা করা যাবে। যখন সব কিছু ঠিক হয়ে যাবে তখন থেকে ২ সপ্তাহের একটি নোটিশ দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষাগুলো নেব।

করোনা পাল্টে দিয়েছে জীবনের সমস্ত হিসেব নিকেশ, কবে কাটবে এ ছুটি? এ উত্তরের অপেক্ষায় এখন দিন গুনছেন সবাই।

1