হটস্পট নারায়ণগঞ্জে করোনার থাবায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৫২

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  করোনার থাবায় হটস্পট নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫২ জনে। এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩৩ জন। এতে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৫৬ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১২ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭০ জন। বৃহস্পতিবার (৭ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
সূত্রমতে, নারায়ণগঞ্জে সর্বোচ্চ আক্রান্ত সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৩৭ জন, সদরে ১৩, বন্দরে ১, রুপগঞ্জে ১ ও সোনারগাঁয়ে ২ জন।
জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭০ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৪৯ জন, সদর উপজেলার ১৩ জন, রূপগঞ্জের ১ জন, সোনারগাঁয়ে ২ জন ও আড়াইহাজারের ৫ জন।
এই পর্যন্ত জেলায় মোট ৩৯৩১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৭ জনের। এলাকা ভিত্তিক নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ৯৩৬, সদর উপজেলায় ১৯৮৭, বন্দরে ২৪৬, আড়াইহাজারে ৩৭৫, সোনারগাঁয়ে ২০৭, রূপগঞ্জে ১৮০ জনের।
এদিকে বুধবার নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা হাসপাতালে উদ্বোধন হয়েছে জেলার প্রথম সরকারি পিসিআর ল্যাব। এরফলে এখন থেকে জেলায় করোনা চিকিৎসার পাশাপাশি করোনার নমুনা পরীক্ষা করা যাবে। ২৪ ঘণ্টায় পাওয়া যাবে করোনার ফলাফল। একদিনে সর্বোচ্চ ৯০টি নমুনা পরীক্ষা করা যাবে এই ল্যাবে। ৩শ শয্যা হাসপাতালে করোনা চিকিৎসা ও নমুনা সংগ্রহের পাশাপাশি এখন টেস্ট করা যাবে এই ল্যাবে।
উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

1