অন্যরূপে নওয়াজউদ্দিন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ লকডাউনের কারণে ঘরবন্দি মানুষ। সময় কাটছে ওয়েব সিরিজ দেখে বা ওয়ের প্ল্যাটফর্মে সিনেমা দেখে। ফলে প্রযোজকরাও এখন এদিকেই ঝুঁকেছে। এবার সেই পথেই হাঁটল নওয়াজউদ্দিন সিদ্দিকির ‘ঘুমকেতু’। ছবিটি আগেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কোনও কারণে আটকে যায়। এবার সেই জট কাটিয়ে মুক্তি পেতে চলেছে ছবিটি। ‘ঘুমকেতু’ ছবিটি মুক্তি পাচ্ছে অনলাইন প্ল্যাটফর্ম ‘জি-৫’ এ।
‘ঘুমকেতু’ একটি কমেডি ছবি। এখানে অন্যরূপে দেখা মিলবে নওয়াজউদ্দিনের। এক অনভিজ্ঞ লেখককে নিয়ে ছবির গল্প। সে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রযোজকদের তার গল্প বিক্রি করার আপ্রাণ চেষ্টা করে। কিন্তু সফল হতে পারে না। লেখকের স্ট্রাগলের গল্প উঠে আসবে ছবিতে। তবে কৌতুকের মোড়কে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। এছাড়া পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে অনুরাগ কাশ্যপকে। তার চরিত্রটিও হাস্যরসাত্মক। নওয়াজ জানিয়েছেন, এই ছবিটি বেশ ইউনিক। আগে এমন গল্প পর্দায় দেখা যায়নি। অভিনয়টা তিনি এনজয় করেছেন। আর সব থেকে ভাল লেগেছে তার অনুরাগ কাশ্যপের সঙ্গে অভিনয় করে। কারণ অনুরাগকে সাধারণত ক্যামেরার পিছনেই দেখা যায়। তার ছবিতে নওয়াজ আগে অভিনয়ও করেছেন। সেই পরিচাকের সঙ্গে স্ক্রিন শেয়ার একটা আলাদা অনুভূতি বৈ কি! লকডাউনের সময়ে ছবিটি যে সবাইকে আনন্দ দেবে, তা নিয়েও এক প্রকার নিশ্চিত নওয়াজ।
অন্যদিকে ছবির পরিচালক পুষ্পেন্দ্র নাথ মিশ্র জানান, মানুষ কখনও তার শিকড় থেকে খুব বেশি দূরে যেতে পারে না। ছবির নাম ‘ঘুমকেতু’ ওই কারণেই রাখা। নাম থেকেই বোঝা যাচ্ছে ছবিটি ‘শুরুর দিকে যাত্রা’র গল্প। ছবিতে এমন এক লেখকের গল্প তুলে ধরা হয়েছে যে তার নিজের পরিবারের সদস্যদের থেকেই অনুপ্রাণিত। এমনিতে প্রত্যেক মানুষই তার পরিবারের থেকে অনুপ্রাণিত হয়। এই ছবিটিও তাই পরিবারের জন্যই উৎসর্গীকৃত। ছবিতে নওয়াজউদ্দিন সিদ্দিকি ও অনুরাগ কাশ্যপ ছাড়াও অভিনয় করেছেন ইলা অরুণ, রঘুবীর যাদব, স্বানন্দ কিরকিরে এবং রাগিনী খান্না। ছবির স্ট্রিমিং শুরু হবে ২২ মে থেকে।

1