হটস্পট নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৬,মৃত্যু ২

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ মরণঘাতি করোনাভাইরাসের থাবায় হটস্পট নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন আরও ২ জন। এবং শনাক্ত হয়েছেন ৮৬ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে ৫৫ জনের মৃত্যু হলো। আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৮১ জনে। তবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৫ জন। জেলায় মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১৪ জন।
রোববার (১০ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়। মৃতের তালিকায় যুক্ত হওয়া দুইজনের একজন ৫৫ বছর বয়সী নারী অন্যজন ৭২ বছর বয়সী পুরুষ৷
নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা সিটি কর্পোরেশন এলাকায় ৬৮২ জন, সদর উপজেলায় ৪৫১, বন্দর উপজেলায় ২৯, আড়াইহাজারে ৩৪, সোনারগাঁয়ে ৫১ ও রূপগঞ্জে ৩৪ জন। সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৩৮ জন, সদরে ১৩, বন্দরে ১, রুপগঞ্জে ১ ও সোনারগাঁয়ে ২ জন।
জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১১৪ জন।
তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৭২ জন, সদর উপজেলার ২৭ জন, বন্দর উপজেলায় ২ জন, রূপগঞ্জের ১ জন, সোনারগাঁয়ে ২ জন ও আড়াইহাজারের ১০ জন।
এই পর্যন্ত জেলায় মোট ৪৩১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯৩ জনের। এলাকা ভিত্তিক এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ১০০২, সদর উপজেলায় ২১০৩, বন্দরে ২৮১, আড়াইহাজারে ৪২২, সোনারগাঁয়ে ২৫৫, রূপগঞ্জে ২৫১ জনের।
উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর।

1