করোনার থাবায় নারায়ণগঞ্জে মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৬

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  মরণঘাতি করোনাভাইরাসের থাবায় মৃত্যু মিছিল দীর্ঘ হচ্ছে নারায়ণগঞ্জে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৭ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩২৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯ জন। জেলায় মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৩৩ জন। নতুন করে মারা যাওয়া ব্যক্তির (৪৫) মৃত্যুর পর নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়।
সোমবার (১১ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা সিটি কর্পোরেশন এলাকায় ৬৯৯ জন, সদর উপজেলায় ৪৭৫, বন্দর উপজেলায় ২৯, আড়াইহাজারে ৩৫, সোনারগাঁয়ে ৫৪ ও রূপগঞ্জে ৩৬ জন। সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৩৯ জন, সদরে ১৩, বন্দরে ১, রুপগঞ্জে ১ ও সোনারগাঁয়ে ২ জন।
জেলায় এই পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৩৩ জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৮৯ জন, সদর উপজেলার ২৯ জন, রূপগঞ্জের ১ জন, বন্দরে ২ জন, সোনারগাঁয়ে ২ জন ও আড়াইহাজারের ১০ জন।
এই পর্যন্ত জেলায় মোট ৪৬৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১৮ জনের। এলাকা ভিত্তিক নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি কর্পোরেশনে ১১২৩, সদর উপজেলায় ২১৭০, বন্দরে ৩০৩, আড়াইহাজারে ৪৫৬, সোনারগাঁয়ে ২৮৩, রূপগঞ্জে ২৯৭ জনের।
উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করা হয়।

1