ক্রিকইনফোর স্বপ্নের একাদশে সাকিব

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: তাকে বাদ দিয়ে সমকালীন ক্রিকেটে সেরা একাদশ তৈরি করা শুধু কঠিন নয়, হাস্যকরও বটে। বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞা কাটাচ্ছেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় তিন মাস ধরে স্থগিত আছে সব ধরনের ক্রিকেট আসর। এটা সাকিবের মানসিক যন্ত্রণা অনেকটাই কমিয়ে দিয়েছে। এর মাঝেই সাকিব ঢুকে পড়লেন জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর স্বপ্নের ওয়ানডে একাদশে।

লকডাউনের মাঝে নিজের পছন্দের একাদশ তৈরির হিড়িক পড়েছে। সাবেক ক্রিকেটাররা একের পর এক একাদশ তৈরি করে যাচ্ছেন। কয়দিন আগে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার ইয়ান বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা অলরাউন্ডার এবার ইএসপিএন ক্রিকইনফো’র স্বপ্নের ওয়ানডে একাদশেও জায়গা করে নিয়েছেন। সাবেক ও বর্তমান ক্রিকেটারের বিচার-বিশ্লেষণের উপর ভিত্তি করে এই স্বপ্নের ওয়ানডে একাদশ সাজিয়েছে ক্রিকইনফো।

একাদশে ভারত ও বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের চারজন করে তারকা আছেন। বিরাট কোহলি একাদশে থাকলেও অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে গত বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ফাইনালে নিয়ে যাওয়া টুর্নামেন্ট সেরা কেন উইলিয়ামসনকে। জেনুইন অল-রাউন্ডার সাকিবের পাশাপাশি পেস বোলিং অল-রাউন্ডার হিসেবে আছেন বিশ্বকাপজয়ী ইংলিশ তারকা বেন স্টোকস। একাদশে দ্বাদশ ব্যক্তি হিসেবে আছেন ইংলিশ পেসার জোফরা আর্চার।

ক্রিকইনফোর স্বপ্নের ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জেসন রয়, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, কুলদীপ যাদব ও জসপ্রিত বুমরাহ।

1