শ্রমিকরা ঐক্যবদ্ধ থাকলে দাবী আদায় হয়-পলাশ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশের প্রচেষ্টায় বন্ধ হওয়া মজুমদার নীট কম্পোজিটের শ্রমিকদের দাবী পূরণ করার প্রতিশ্রুতি দিলেন মালিক পক্ষ। মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় নারায়ণগঞ্জ শ্রম কল্যান অধিদপ্তরে মালিক পক্ষের সাথে আলোচনা শেষে এ সিদ্ধান্ত জানানো হয়।
এসময় সংক্ষিপ্ত বক্তব্যে কাউছার আহমেদ পলাশ বলেন, মালিক পক্ষ এই সংকটময় মুহূর্তে ৪০ থেকে ৫০ ভাগ এর বেশী বেতনের টাকা দিতে পারবেনা বলে জানিয়েছে এবং এ ব্যাপারে তাদের সাথে বিস্তর আলোচনাও হয়েছে। এর চাইতে বেশী তারা দিতে পারবেনা। কিন্তু আমরা বলেছি, এখানে এমনও অনেক শ্রমিক রয়েছে যারা বিগত ২৫/৩০ বছর যাবৎ কাজ করে আসছে। তাই এই সংকটের সময় তাদেরকে ৭০ ভাগ বেতন প্রদান করতে হবে। মালিক পক্ষ আমাদের এই দাবী মেনে নিয়েছে।
তিনি আরো বলেন, বেতনের পাশাপাশি ছুটি ও বন্ধের টাকাও আপনারা পাবেন। আগামী ১৫ জুন সকাল ১১টায় কারখানার অভ্যন্তরে সকল শ্রমিককে তাদের পাওনাদি নগদ বুঝিয়ে দেওয়া হবে। শ্রমিকরা আবার এটা প্রমান করলো, শ্রমিকরা ঐক্যবদ্ধ থাকলে দাবী আদায় হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বিপ্লব আহমেদ রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, লিয়াকত হোসেন বেপারী, নুরে আলম, আবু সুফিয়ান, মিজান প্রমুখ।

1