মিথ্যা গুজব রটানোর দায়ে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে এক যুবক আটক

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, গুজব ছড়িয়ে জনমনে আতংক সৃষ্টিমূলক অপরাধ প্রতিরোধ এবং অপরাধী চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সম্প্রতি বিভিন্ন ধরণের গুজব ছড়িয়ে জনমনে আতংক সৃষ্টির বিরুদ্ধে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

 র‌্যাব-১১ এর আওতাধীন এলাকায় এ ধরণের গুজব সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরধারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব ১১ এর এক বিশেষ অভিযানে অদ্য ২৩ জুন ২০২০ খ্রিষ্টাব্দে ফেসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো ও দেশের স্থিতিশীলতা নষ্ট করার চক্রান্তের দায়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নয়ামাটি মুসলিম পাড়া এলাকা হতে মোঃ আজিজুর রহমান(২৪)’কে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত ০১ টি স¥ার্ট ফোন জব্দ করা হয়।

 গ্রেফতারকৃত’কে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, আসামী মোঃ আজিজুর রহমান এর বাড়ী শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন আঃ গনি মল্লিক কান্দি এলাকায়। সে দীর্ঘদিন যাবৎ মোবাইলসহ নানা রকমের ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ সরকার ও রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নকরাসহ আইন-শৃংখলার পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশের স্থিতিশীলতা নষ্টের চক্রান্ত করে আসছে। তার ব্যবহৃত “ঝধুবফ গফ অুরুঁৎ জধযসধহ’’ নামের ফেসবুক পেইজ থেকে ক্রমাগত মিথ্যা বিভ্রান্তিমূলক স্ট্যাটাসের মাধ্যমে ক্রমাগত সরকার বিরোধী প্রচারণার মাধ্যমে জনগনকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে আসছে।

 গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন

1