প্লাজমা, অক্সিজেন ও টেলিমেডিসিন সেবায় নিবেদিত টিম খোরশেদ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ সটিি করপোরশেনরে কাউন্সলির মাকসুদুল আলম খন্দকার খোরশদে তার টমিরে মাধ্যমে মানুষরে সবোয় নজিে থকেে নানা র্কাযক্রম পরচিালনা করছনে করোনার শুরু থকে।ে এখন র্পযন্ত সময়রে সাথে সাথে তার সবো প্রদানরে ধরন পরর্বিতন হলওে সবো প্রদান থকেে এক বন্দিুও লড়নেনি খোরশদে। নজিে সস্ত্রীক করোনায় আক্রান্ত হলওে চালয়িে গয়িছেনে র্কাযক্রম। সুস্থ হয়ে আবারো নতুন উদ্যমে টমি নয়িে মানুষকে বাঁচাতে র্সাবক্ষনকি সবো দচ্ছিনে তনি।ি
সকলইে খুশি তার সবোয় এবং সকলরে একটাই কথা তার এ ঋণ শোধ হবার নয়। করোনায় আক্রান্ত হয়ে চকিৎিসাধীন এক ছলেরে বাবা জয়িাউদ্দনি বলনে, বশে কছিুদনি ধরইে ছলেটো হাসপাতালে র্ভতি তার সুস্থতার চন্তিায় দনি রাত পরবিাররে সকলরে অবস্থা নাজহোল হয়ে আছ।ে এমন সময় প্লাজমা খুঁজতে খুঁজতে যখন অস্থরি হয়ে পড়ি তখন খোরশদে ভাইকে জানানোর সাথে সাথে তনিি যত দ্রুত সম্ভব প্লাজমার জোগাড় করে দলিনে। ফরেশেতার মত আভর্ভিাব হয়ছেনে তনি।ি তার ঋণ কোনদনি শোধ হবার নয়।
তনিি জানান, আমার ছলেরে জন্য ফরেশেতা হয়ে এসছেনে এই মানুষট।ি তাকে জানানোর পর যমেন আমাদরে চয়েে তনিি বশেি পাগল হয়ে দ্রুত প্লাজমা এনে দলিনে। এসময়ে এমন মানুষ সত্যি পাওয়া সত্যি বড় কষ্টকর। আমি দোয়া করি তার জন্য আর সকলরে কাছে দোয়া চাই আমার ছলেরে জন্য।
একইভাবে প্লাজমা পয়েে উপকৃত হওয়া আরো ১৯ জনরে স্বজনরা নজিদেরে অভব্যিক্তি প্রকাশ। তারা নারায়ণগঞ্জরে আলোচতি কাউন্সলির মাকসুদুল আলম খন্দকার খোরশদেরে প্লাজমা সবোর জন্য তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সৃষ্টর্কিতার কাছে তার জন্য দোয়া র্প্রাথনা করছেনে।
আজ র্পযন্ত খোরশদে ৩৬ জন আক্রান্ত রোগীকে প্লাজমা দয়িছেনে। তার টমিরে সদস্যরা করোনা হয়ে সুস্থ হওয়া ব্যক্তদিরে কাছ থকেে বনিামূল্যে প্লাজমা সংগ্রহ করে সগেুলো আক্রান্ত ব্যক্তদিরে সুস্থ হতে কাজে লাগান। পুরো কাজটি বনিা খরচে করছনে খোরশদে। এর মধ্যে ৩ জন মারা গছেনে আর বাকরিা সুস্থ হয়ছেনে এবং চকিৎিসাধীন রয়ছেনে।
দশেরে প্রথম প্লাজমা সংগ্রহ করার কাজ টমি গঠন করার মাধ্যমে খোরশদে শুরু করনে জুন মাসরে শুরু থকে।ে ৯ জুন থকেে তারা প্লাজমা প্রদান শুরু কর।ে শুধু নারায়ণগঞ্জ নয় ঢাকাসহ কয়কেটি জলোয়ও প্লাজমা দয়িছেে টমি খোরশদে।
এ ছাড়াও তনিি অক্সজিনে সবো ও টলেমিডেসিনি সবোও দচ্ছিনে। তার কাছ থকেে এখন র্পযন্ত ২০ জন অক্সজিনে সার্পোট সবো নয়িছেনে। আর তার টলেি মডেসিনি সবো র্কাযক্রমে এখন র্পযন্ত ১০ হাজার মানুষ সবো গ্রহণ করছেনে।
খোরশদে জানান, যহেতেু এতে জীবন রক্ষা হচ্ছে তাই আমি এ কাজে দ্রুত হাত দইে এবং আমার টমি নয়িে কাজ শুরু কর।ি আজ র্পযন্ত ৩৬ জনকে প্লাজমা দতিে পরেছেি আমরা। এর মধ্যে অনকেইে সুস্থ হয়ছেনে আবার অনকেে চকিৎিসাধীন রয়ছেনে। আমাদরে এই কাজ বনিামূল্যে অব্যাহত থাকব।ে কাউকে খুশি করতে নয়, স্রষ্টাকে খুশি করতইে আমাদরে সকল র্কাযক্রম আমরা অব্যহত রখেছে।ি যতদনি নঃিশ্বাস আছে মানুষরে জন্য নঃির্স্বাথ কাজ চালয়িে যাবো।

1